স্ত্রী কৃষ্ণার অনুরোধে Prem Chopraর সঙ্গে শ্যালিকার বিয়ের ঘটকালি করেন Raj Kapoor

Apr 18, 2021, 19:24 PM IST
1/10

প্রায় কয়েক দশক ধরে ভারতীয় চলচ্চিত্র কিছু অবিশ্বাস্যভাবে প্রতিভাবান অভিনেতা-অভিনেত্রীদের পেয়েছে। যাদের মধ্যে খলনায়কের ভূমিকায় মানুষের মনে জায়গা করে নিয়েছেন প্রেম চোপড়া। গত ৬০ বছরে ৩৬০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি।   

2/10

প্রেম চোপড়ার বাবা রণবীর লাল চোপড়া সবসময় চেয়েছিলেন তাঁর ছেলে ভারতীয় প্রশাসনিক ক্ষেত্রে কোনও চাকরিতে যোগ দিক, কিংবা ডাক্তার হোন, তবে নাহ, সেটা হয়নি। হৃদয়ের ডাকা সারা দিয়ে প্রেম চোপড়া মুম্বইতে আসেন এবং অভিনয়ে যোগ দিয়েছিলেন।  

3/10

অভিনেতা প্রেম চোপড়ার প্রেম, বিয়ে দম্পত্য জীবনের কথা অনেকেরই অজানা। সালটা ১৯৬৯ উমা কাপুরের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন প্রেম চোপড়া।

4/10

অনেকেই হয়ত জানেন না প্রেম চোপড়ার বিয়ের ঘটকালি করেছিলেন খোদ রাজ কাপুর। স্ত্রী কৃষ্ণা রাজ কাপুরের অনুরোধে নিজের শ্যালিকা উমার সঙ্গে প্রেম চোপড়ার বিয়ের কথা বলেন রাজ কাপুর।

5/10

 এবিষয়ে কৃষ্ণা কাপুর স্বামী রাজ কাপুরের উপর পুরোপুরি ভরসা রেখেছিলেন। কৃষ্ণা কাপুর জানতেন প্রেম চোপড়ার প্রতি তাঁর বোন উমার ভালোবাসার কথা। আর তাঁর বিশ্বাস ছিল, উমার যথাযত স্বামী হতে পারবেন প্রেম চোপড়া। আর সেটাই হয়েছিল। 

6/10

রাজ কাপুরের কথা মতো, এবং রাজ-কৃষ্ণার সুন্দর বন্ধন দেখেই উমার সঙ্গে দেখা করেন প্রেম চোপড়া। পরবর্তীকালে তাঁদের সম্পর্ক বিবাহ-বন্ধনে পরিণতি পেয়েছিল। 

7/10

সিনেমায় খলনায়কের চরিত্রে অভিনয়ের প্রভাব প্রেম চোপড়ার  ব্যক্তিগত জীবনেও পড়েছিল। যে কারণে অনেক সময়ই জনতার ক্ষোভের মুখে পড়তে হয়েছিল প্রেম চোপড়াকে। যদিও তার পরেও তিনি খলনায়কের চরিত্রে অভিনয় করা বন্ধ করেননি। বিভিন্ন ছবিতে ধর্ষণ, অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করেছেন তিনি। আবার সেকারণে আবার অভিনেতা কখনও নিজের দাম্পত্য জীবনকে খারাপ হতে দেননি। 

8/10

ফিল্মফেয়ার-কে দেওয়া সাক্ষাৎকারে প্রেম চোপড়া বলেছিলেন, ''একবার আমার বাবা এবং আমি চণ্ডীগড়ের একটি বাগানে বেড়াতে গিয়েছি। সেখানে কিছু দম্পতি ছিলেন। আমাকে দেখে উপস্থিত ব্যক্তিরা বললেন, যে যাঁর নিজের স্ত্রীকে লুকিয়ে ফেলো। যা শুনে বাবা ভীষণ হতাশ হয়েছিলেন। বাবা আমায় বলেন, তুমি খ্যাতি পেতে পারো, কিন্তু এগুলো কি ভালো লাগছে? পরিস্থিতি সামাল দিতে আমি ওই লোকগুলির কাছে এগিয়ে গিয়ে কথা বললাম, তখন ওঁরা বুঝলেন, আমি আর পাঁচ জনের মতোই সাধারণ।'' 

9/10

 প্রেম চোপড়া সাক্ষাৎকারে আরও জানান, অভিনয়ের কারণে তাঁর জীবনে বহু মেয়ে এসেছে, তবে তাঁর স্ত্রী ফিল্মি পরিবার থেকে আসায়, উমা চোপড়া কোনওদিনই কোনও গুজবে কান দেননি। উমা চোপড়া তাঁর উপর ভরসা রেখেছেন। প্রেম চোপড়ার কথায়, কাজের সূত্রে বহু নায়িকার সঙ্গে তাঁর বন্ধুত্ব হয়েছে, তবে তিনি কখনও কারোর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েননি।  

10/10

প্রেম চোপড়ার তিন মেয়ে, প্রেরণা চোপড়া, পুনিতা চোপড়া, রকিতা চোপড়া। প্রেম চোপড়ার মেয়ে প্রেরণা সঙ্গে বিয়ে হয়েছে অভিনেতা শরমন যোশীর।