Vaani Kapoor: ১৭-১৮ বছর বয়স থেকে বাবা-মার কাছ থেকে টাকা নিই নি, আর্থিক সঙ্কট কী আমি জানি

Aug 18, 2021, 23:49 PM IST
1/8

বলিউডে বাণী কাপুর

Vaani Kapoor in Bollywood

নিজস্ব প্রতিবেদন- বলিউডে এসেছিলেন মডেলিং করতে। দিল্লির মেয়ে মাত্র ১৭ বছর বয়সে মুম্বইয়ে থাকা শুরু করেন। ছোট ছোট মডেলিং অ্য়াসাইনমেন্ট থেকেই চোখে পড়েন  বলিউডের নামী প্রযোজক আদিত্য চোপড়ার। সেই থেকেই হিন্দি সিনেমায় বাণীর যাত্রা শুরু। ২০১৩ সালে 'শুদ্ধ দেশি রোম্যান্স' ছবিতে সুশান্ত সিং রাজপুত ও পরিণীতি চোপড়ার সঙ্গে অভিষেক হয় তাঁর। এরপর উল্লেখযোগ্য কাজ রণবীর সিংয়ের বিপরীতে 'বেফিকরে' এবং হৃতিক রোশনের নায়িকা হিসাবে 'ওয়ার' ছবিতে।

2/8

'বেল বটম' ছবিতে বাণী

Vaani in Bell Bottom

বেশ কিছুদিন পর আবারও ফিরলেন বলিউডে। এবার অক্ষয় কুমারের নায়িকা হয়ে 'বেল বটম' ছবিতে। বাণীর বাকেট লিস্টের একটা আশা পূরণ হল কী? নায়িকা জানিয়েছেন, 'অক্ষয় কুমার খুব বড় স্টার। দর্শক তাঁকে পছন্দ করেন। নানা ধরণের চরিত্রে তিনি নিজেকে প্রমাণ করেছেন। তাই অক্ষয়ের বিপরীতে বেল বটম ছবি তাঁর জীবনের অন্য়তম গুরুত্বপূর্ণ হয়ে থাকবে'।

3/8

'ছোট' চরিত্রে বাণী

Vaani playing smaller roles

'বেল বটম' ছবির ট্রেলারে অক্ষয়ের চরিত্রকে এমনভাবে দেখানো হয়েছে, যাতে দর্শকের আগ্রহ বাড়ে। সেখানে চোখের পলক ফএলতে না ফেলতে হারিয়ে গেছেন বাণী। উত্তরে বাণী বলেন, 'ট্রেলারটা এমনভাবেই রাখা হয়েছে যাতে অক্ষয়ের চরিত্রটা গুরুত্ব পায়।' অক্ষয়ের স্ত্রী হিসাবে দেখতে পাওয়া যাবে বাণীকে। চরিত্র ছোট হলেও তার গুরুত্ব যথেষ্ট বলে জানিয়েছেন বাণী।

4/8

বড় চরিত্র বড় নায়িকাদের কাছে যায়

Best Roles goes to bigger actresses

তবে কি ইন্ডাস্ট্রিতে বড়-ছোট ভেদাভেদ আছে। বাণী জানান, 'বিষয়টা এত সহজ নয়। বাইরে থেকে যাঁরা আসেন, তাঁদের পক্ষে ঠিক প্রয়োজক, ঠিক পরিচালক, ঠিক চিত্রনাট্য পাওয়া সহজ নয়। এমন সব ছবি বড় নায়িকাদের কাছেই যাবে, যাঁরা সুপারস্টার। তারকাদের তকমাতেই সেই ছবি চলবে। বলিউডে এমন নায়িকার অভাব নেই। বাকিদের এমন ছবিই বাছতে হবে যাতে অক্ষয় কুমারদের মত বড় তারকারা থাকেন। তাঁদের পাশে দাঁড়িয়ে অভিনয় করলে বড় অংশের দর্শক এবং ইন্ডাস্ট্রির চোখে পড়া যায়'।

5/8

'বেল বটম' ছবিতে বাণীর চরিত্র

Vaani's character in Bell Bottom

'বেল বটম' ছবির প্রসঙ্গে বাণী জানান, তিনি বড় ছবির ছোট অংশ হতে বেশি পছন্দ করবেন, যেখানে চরিত্রটি কিছু করার থাকে। এক্ষেত্রেও তিনি ছবিতে অক্ষয় কুমারের 'ট্রফি-ওয়াইফ' নন। বরং তাঁর ব্য়াক-বোন।

6/8

অভিষেক কাপুরের ছবিতে বাণী

Vaani in Chandigark Kare Ashiqui

বাণী কাপুরের ঝুলিতে এখন বেশ কয়েকটি ছবি। অভিষেক কাপুরের 'চণ্ডিগড় করে আশিকি'র মুক্তির অপেক্ষায় রয়েছেন অভিনেতা। তাঁর ধারণা এই ছবিতে তাঁকে দেখে চমকে যাবেন দর্শক।

7/8

বাণী এবং রণবীর কাপুর

Vaani and Ranbir kapoor in Shamshera

আরও একটি ছবির জন্য মুখিয়ে আছেন নায়িকা। এর আগেও বিভিন্ন সাক্ষাৎকারে তিনি অকপটে স্বীকার করেছেন যে তিনি রণবীর কাপুরের ফ্যান। 'শামসেরা' ছবিতে রণবীরের সঙ্গে অভিনয় করছেন বাণী। তাই নিয়ে উৎসাহিত তিনি।

8/8

আউটসাইডার বাণী

 Vaani Kapoor as an outsider in Bollywood

বলিউডের আউটসাইডার বিসাবে নায়িকাদের জীবন কেমন? উত্তরে বাণী জানান, '১৭-১৮ বছর বয়স থেকে বাবা-মার কাছে কখনও হাত পাতি নি। আর্থিস সঙ্কট দেকেছিস নিজেই যুঝেছি তার সঙ্গে। তাই আর ভয় পাই না'। ১৯ অগাস্ট বড়পর্দায় মুক্তি পাচ্ছে 'বেল বটম'।