Europe Tour: মাত্র ৫০ হাজারে ৭ দিনের জন্য ঘুরে আসুন ইউরোপের এই শহরগুলিতে

ইউরোপে এমন অনেক দেশ আছে যেখানে পর্যটকরা মাত্র ৫০,০০০ টাকায় নিজের পরিবারের সঙ্গে ভ্রমণ করতে পারবেন।

Dec 09, 2022, 07:23 AM IST

Cheap Europe Trip: গত এক দশকে ভারত থেকে ইউরোপে আসা মানুষের সংখ্যা বেড়েছে। আসলে বিদেশ সফরের জন্য বিশাল বাজেটের প্রয়োজন। যেমন, এক দেশে থাকা-খাওয়ার খরচ এক লাখের উপরেও যেতে পারে। কিন্তু ইউরোপে এমন অনেক দেশ আছে যেখানে পর্যটকরা মাত্র ৫০,০০০ টাকায় নিজের পরিবারের সঙ্গে ভ্রমণ করতে পারবেন।

1/5

পর্তুগাল

পর্তুগাল

দক্ষিণ ইউরোপে অবস্থিত, পর্তুগাল তার সুন্দর সৈকত, সুস্বাদু খাবার এবং সুন্দর গ্রামাঞ্চলের জন্য বিখ্যাত। এই দেশটি সার্ফিং এবং গলফের জন্য বিখ্যাত। পর্তুগালের ফাডো মিউজিকের কারণেও এই জায়গাটি বিশেষ জনপ্রিয়তা পেয়েছে। পর্তুগালের একটি হোটেলের জন্য আপনাকে প্রতিদিন মাত্র ১৫০০ থেকে ২৫০০ টাকা খরচ করতে হবে। 

2/5

স্লোভেনিয়া

স্লোভেনিয়া

ইউরোপে স্লোভেনিয়া একটি খুব ছোট দেশ যার সীমান্ত তিনটি সুন্দর দেশ অর্থাৎ হাঙ্গেরি, ইতালি এবং অস্ট্রিয়ার সঙ্গে রয়েছে। পাহাড় আর জঙ্গলে ঘেরা এই দেশ। স্লোভেনিয়া পর্যটকদের দৈনিক বাজেটের জন্যও উপযুক্ত। এখানে একটি সেরা হোটেলের ভাড়া ৩০০০ থেকে ৬০০০ টাকার মধ্যে।

3/5

বুলগেরিয়া

বুলগেরিয়া

ইউরোপের আরও একটি দেশ বুলগেরিয়া তার সুন্দর এবং খুব আকর্ষণীয় পাহাড় এবং বালুকাময় সৈকতের জন্য বিখ্যাত। এখানে হাজার হাজার পর্যটকদের আসেন। এখানে খাবার এবং থাকার জন্য দৈনিক বাজেট মানে মাত্র ১৫০০ থেকে ২০০০ টাকার মধ্যে। নয়ডা, গাজিয়াবাদ এবং দিল্লির মতো শহরের যে কোনও জাগ্যা খাবারের বাজারে আপনি সহজেই ব্যয় করেন।

4/5

স্লোভাকিয়া

স্লোভাকিয়া

স্লোভাকিয়ার পুরানো রাজকীয় প্রাসাদ, ব্রাতিস্লাভা এবং সুন্দর পর্বত এখানে আকর্ষণের মূল কেন্দ্র। সারা বছরই এখানে বিদেশি পর্যটকদের ভিড় লেগেই থাকে। এখানে খাবার এবং হোটেলের খরচ হয় প্রায় ২০০০ থেকে ৪০০০ টাকা।

5/5

ক্রোয়েশিয়া

ক্রোয়েশিয়া

ক্রোয়েশিয়া সমুদ্র সৈকত, নীল জল এবং দর্শনীয় দ্বীপ বেষ্টিত একটি দেশ। পর্রাযটক এখানে বোটিং, স্নরকেলিং এবং কায়াকিংয়ের মতো অ্যাডভেঞ্চার অ্যাক্টিভিটিও করতে পারেন। এখানে তাঁদের একদিনের থাকা এবং খাওয়ার মোট খরচ পড়বে প্রতিদিন মাত্র ৩০০০ থেকে ৪০০০ টাকা।