WT20, India vs Pakistan: ফিরে দেখা ইন্দো-পাক মহারণের পাঁচ বিতর্কিত মুহূর্ত

| Oct 23, 2021, 17:53 PM IST
1/6

WT20, India vs Pakistan: ফিরে দেখা ইন্দো-পাক মহারণের পাঁচ বিতর্কিত মুহূর্ত

 Top 5 controversies in India Vs Pakistan matches over the years

নিজস্ব প্রতিবেদন: যত সময় গড়াচ্ছে তত ভারত-পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের উত্তাপ ছড়াচ্ছে। রবিবাসরীয় মহারণের জন্য তেতে উঠছে মঞ্চ। এই প্রতিবেদনে রইল ইন্দো-পাক মহারণের ইতিহাসে সেরা পাঁচ বিতর্কিত মুহূর্ত। যা আজও চর্চিত।

2/6

জাভেদ মিঁয়াদাদ বনাম কিরণ মোরে

Javed Miandad vs Kiran More

১৯৯২ বিশ্বকাপের ঘটনা। পাকিস্তানের জাভেদ মিঁয়াদাদ চূড়ান্ত বিরক্ত হয়েছিলেন উইকেটকিপার কিরণ মোরের ক্রমাগত আউটের আবেদনে। তারকা পাক ব্যাটার আম্পায়ারকে বিষয়টি নিয়ে প্রথমে অভিযোগ জানান। এরপর মেজাজ হারিয়ে মিয়াঁদাদ লাফিয়ে নকল করেন মোরেকে। এই হাস্যকর ঘটনা আজও ক্রিকেট ইতিহাসে চর্চিত।

3/6

ভেঙ্কটেশ প্রসাদ বনাম আমির সোহেল

Venkatesh Prasad vs Amir Sohail

৯৬ বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালের ঘটনা। ভেঙ্কটেশ প্রসাদ ও আমির সোহেলর লড়াই আজও বাইশ গজে চর্চিত। সেদিন বেঙ্গালুরুর এম চিন্নাস্বামীতে ভারতের ২৮৭ রানের জবাবে পাকিস্তান ২৪৮ রান তুলতে সমর্থ হয়েছিল নির্ধারিত ওভারে। ভারত ৩৯ রানে ম্যাচ জিতে নিয়েছিল। প্রসাদ ৪৫ রানে তিন উইকেট তুলে নিয়েছিলেন। তাঁর অন্যতম শিকার ছিল পাক ওপেনার আমির শোহেল। তাঁর উইকেট ছিটকে দিয়েছিলেন মহম্মদ আজহারউদ্দিনের দলের স্টার বোলার।

4/6

ইনজামাম-উল-হক বনাম সুরেশ রায়না

Inzamam-ul-Haq vs Suresh Raina

পাকিস্তানের ৪১ বলে ৪০ রান দরকার ছিল। ইনজামাম শ্রীসন্থের ডেলিভারিতে ড্রাইভ করেছিল। সুরেশ রায়না বল থামিয়ে স্টাম্পে থ্রো করেন। ইনজামাম ব্যাট দিয়ে বলের রাস্তা আটকে দিয়েছিলেন। এরপর আসাফ রাউফ ও সাইমন টফেল আলোচনা করার পর ইনজামামকে আউট দেন। ব্যাট দিয়ে বল থামানোয় আউট হয়েছিলেন ইনজি। এই ঘটনা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। ইনজি অগ্নিশর্মা হয়ে গিয়েছিলেন আউটের পর।

5/6

গৌতম গম্ভীর বনাম শাহিদ আফ্রিদি

Gautam Gambhir vs Shahid Afridi

২০০৭ সালের একটি ওয়ানডে ম্যাচের ঘটনা। গৌতম গম্ভীর চার মেরেছিলেন শাহিদ আফ্রিদির বলে। এরপর গম্ভীর-আফ্রিদির উত্তপ্ত বাক্য বিনিময় হয়। গম্ভীর তখন আফ্রিদিকে জবাব দেননি। কিন্তু ওই ওভারেই রান নেওয়ার সময় আফ্রিদির সঙ্গে ধাক্কা লেগে যায় গম্ভীরের। এরপর পরিস্থিতি বেগতিক হলে আম্পায়াররা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

6/6

গৌতম গম্ভীর বনাম কামরান আকমল

Gautam Gambhir vs Kamran Akmal

২০১০ এশিয়া কাপের ঘটনা। পাক উইকেটকিপার কামরান আকমল জোরাল আবেদন করেছিলেন গম্ভীরের ক্যাচের। আম্পায়ার এই আবেদনে সাড়া দেননি। এরপর ড্রিঙ্কস ব্রেকে গম্ভীর ও কামরানের বাগযুদ্ধ চরম পর্যায় পৌঁছে গিয়েছিল। এরপর আম্পায়ার বিলি বাওডেন ও এমএস ধোনি আলাদা করেন গম্ভীরকে।