চেনা ছকে বাঁধা 'তুফান', Farhan-Mrunal র রসায়ন মন ছুঁয়ে গেল সিনেপ্রেমীদের

Jul 17, 2021, 16:24 PM IST
1/10

নিজস্ব প্রতিবেদন: আমাজন প্রাইম ভিডিয়োতে মুক্তি পেল 'তুফান'। রাকেশ ওমপ্রকাশ মেহরার তুরুপের তাস ফারহান আবারও স্পোর্টস ফিল্মে। যদিও ফিল্মক্রিটিকদের মতে আর পাঁচটি স্পোর্টস ফিল্ম ঠিক যেরকম হয় তার থকে বারতি কিছু নেই 'তুফান' এ। 

2/10

স্পোর্টসম্যানের চরিত্রে ফারহানকে মানিয়েছে বেশ, অভিনয় নিয়ে নতুন করে কিছু বলার অপেক্ষা রাখে না ফলে সেক্ষেত্রে বাজিমাত টিমের। ফারহান, পরেশ রাওয়াল, সুপ্রিয়া পাঠক সকলের অভিনয়ের জন্য ছবিটি অন্য মাত্রা পেয়েছে। 

3/10

রাকেশ ওমপ্রকাশ মেহরার ম্যাজিক খুব একটা চোখে পড়েনি দর্শকের। চিত্রনাট্যও কিছুটা নড়বড়ে এবং দীর্ঘ। ‘তুফান’-এর ভাবনা ছিল ফারহান আখতারের, তবে চিত্রনাট্যে তা ফুটিয়ে তোলার সময় কিছু ফিনিসিং টাচ প্রয়োজন ছিল, এমনটাই মত চলচ্চিত্র সমালোচকদের।

4/10

ডোংরির মস্তান ফারহান, যাঁকে বক্সিংয়ের স্বপ্ন মাথায় গেঁথে দেয় মহম্মদ আলির ভিডিয়ো, আজিজ আলি ওরফে ফারহান তাঁর বক্সিং গুরু ওরফে পরেশ রাওয়ালের মেয়ের সঙ্গে সম্পর্কে জড়ান, অনন্যার চরিত্রে মন জয় করবেন ম্রুণাল ঠাকুর।

5/10

বক্সিংয়ে মন দেন ফারহান, যখনই খেলতে গিয়ে চোট পান, ছুটে যান লেডি ডাক্তারের কাছে। লড়াই চলতে থাকে তাঁর, রিংয়ের ভিতরের লড়াই চলে প্রতিপক্ষের সঙ্গে, বাইরের লড়াই ভিন্ন ধর্মের প্রেমিকাকে নিয়ে। এই বিষয় নিয়ে সোশ্প্রেযাল মিডিয়ায় লভ জিহাদকে প্মিরচার করার অভিযোগ এনেছিলেন নেটিজেনরা। 

6/10

প্রেমিকার বাবাই তাঁকে তুফান বানিয়েছেন ফলে আরও কঠিন হতে থাকে আজিজের লড়াই। মেয়ের সঙ্গে সম্পর্কে জড়ানোর কথা জানতে পেরে শিষ্যর দিক থেকে মুখ ফিরিয়ে নেন পরেশ, এই দৃশ্যে অভিনয় সত্যিই মন ভাল করে দেওয়ার মত। অনুরাগীদের ভালবাসা জানিয়েছেন ফারহান, বলেছেন থ্যাঙ্ক ইউ ফর তুফানি রেসপন্স।

7/10

ছবি দেখতে দেখতে আপনি পরের দৃশ্য আন্দাজ করতে পারবেন, অনুমান করতে পারবেন কী ঘটতে চলেছে, নতুনত্ব আনলে ছবিতে অন্য স্বাদ আনা যেত, মত সিনেমাপ্রেমীদের।

8/10

নায়িকা ম্রুণাল ঠাকুরের সঙ্গ পেয়ে গুন্ডার আজিজ আলি ঠিক পথে আসার চেষ্টা করেন, প্রেমের দৃশ্যও বড্ড চেনা ছকে বেঁধেছেন পরিচালক। 

9/10

প্রচুর বাধাবিপত্তি আসবে, কিন্তু শেষে ঘুরে দাঁড়াবেন আজিজ আলি, বড় পর্দায় ঠিক যেমনটা হয়ে থাকে। তবুও মশলার পাশাপাশি ছবিতে টুইস্ট যেন একটু কম লাগল সিনেমাপ্রেমীদের।

10/10

ম্রুণাল ঠাকুরের সঙ্গে ফারহানের কেমিস্ট্রি বরং চোখ টেনেছে সকলের। তাবড় তাবড় অভিনেতাদের পাশে ফিকে লাগে নি ম্রুণাল ঠাকুরকে। বরং নিজস্ব ছাপ রেখে গিয়েছেন তিনি। সবমিলিয়ে একবার ছবিটি দেখতে ভালই লাগবে।