স্বস্তিকা, সৃজিত, পরমব্রত- করোনা মোকাবিলায় বাংলার তারকারা

May 20, 2021, 23:55 PM IST
1/9

নিজস্ব প্রতিবেদন- টলি তারকারা করোনার ভয়াল দ্বিতীয় ঢেউয়ের সঙ্গে লড়ছেন তাঁদের মত করে। অভিনেতা স্বস্তিকা মুখোপাধ্যায় শহর, রাজ্যের সীমানা পেরিয়ে ভিন রাজ্য, এমনকি ভিনদেশেও  জোগাড় করে দিচ্ছেন অক্সিজেন কনসেনট্রেটর, অক্সিজেন সিলিন্ডার, করোনার ওষুধ, প্রয়োজনে হাসপাতালের বেডও। নির্ভরযোগ্য তথ্যের দিনলিপি হয়ে উঠেছে তাঁর সোশ্যাল মিডিয়ার পেজ। 'এ প্রায় এক সিভিল ওয়ার', প্রশাসনকে সঙ্গে নিয়ে এ লড়াই  লড়তে হবে, এ লড়াইয়ে জিততে হবে।

2/9

করোনার দ্বিতীয় ঢেউ আসামাত্রই  তাঁর সোশ্যাল হ্যান্ডেল যেন করোনা হেল্পলাইন। শুধুমাত্র  করোনা সংক্রান্ত তথ্য। তা সে অক্সিজেন হোক বা ওযুধ, অথবা হাসপাতালের বেড। পরিচালক সৃজিত মুখোপাধ্যায় তাঁর সব সোশ্যাল হ্যান্ডেলে কেবলমাত্র কোভিড তথ্য দিয়ে চলেছেন। নিয়মিত রেড ভলান্টিয়ারদের আপডেটেড লিস্ট মিলবে সৃজিতের সোশ্যাল হ্যান্ডেলে।

3/9

সাংসদ-অভিনেতা দেব। শুধু এমপি ল্যাডের টাকাই নয়, ব্যক্তিগতভাবে টলি টেলস থেকে কোভিড রোগীদের জন্য বিনামূল্যে খাবার বিতরণ দিয়ে শুরু। এরপর ঘাটালে বিনামূল্যে খাবার, ডেবরায় নিজের অফিসকে ৫০ শয্যার সেফ হোমে রূপান্তর, ২০২০-র পরে ২০২১য়েও দেব কোভিডের সঙ্গে যুঝে চলেছেন প্রাণপনে।

4/9

কোভিড মোকাবিলায় সেফ হোম তৈরির কথা প্রথম ভাবেন অনুপম-পরমব্রতরা। সঙ্গে যুক্ত হন ঋদ্ধি, ঋতব্রত, সুরঙ্গনা, পিয়ারা। তৈরি হয় 'সিটিজেন্স রেসপন্স'। পাটুলিতে ১০ টা  বেডের সেফ হোম গড়ে তুলে প্রথম নজির গড়লেন এই তারকারা।

5/9

পরমব্রত-ঋদ্ধির পাশপাশি প্রচন্ড পরিশ্রম করছেন অনুপম-পিয়াও। সঙ্গে এক দায়িত্বশীল টিম, যাঁরা ২৪ x৭, জেগে সহায়তা করছেন কোভিড আক্রান্তদের।

6/9

অভিনেতা যিশু সেনগুপ্ত দক্ষিণ কলকাতার বাণীচক্র আর্ট স্কুলে তৈরি করলেন কোভিড আক্রান্তদের জন্য সেফ হোম। এই কাজে তাঁর সঙ্গী  ইন্দ্রদীপ দাশগুপ্ত ও দেবলীনা কুমার।

7/9

কেউ পাঠাচ্ছেন খাবার, কেউ ওষুধ, কেউ দিচ্ছেন অক্সিজেনের খোঁজ। লোপামুদ্রা নিয়েছেন কোভিড আক্রান্তদের মন ভালো করার গুরু দায়িত্ব। চারণ ফাউন্ডেশনের সঙ্গে একযোগে তিনি অনলাইনে গান শোনাবেন ঠিক করেছেন। করোনা আক্রান্তদের মুখে হাসি ফোটানোর জন্য তাঁদের পছন্দের গান শোনাবেন অনলাইনে।

8/9

অঙ্কুশ-বিক্রমের বন্ধুত্বের কথা টলি মহলে সবার জানা। এই দুজনের মধ্যে অবশ্য আছেন  ঐন্দ্রিলা সেন। সবাই মিলে করোনা মোকাবিলায় ঝাঁপ দিয়েছেন। 'বন্ধু আছি'  নামে একটি সংস্থা তৈরি করেছেন অঙ্কুশ, বিক্রম আর অনীক ধর। তাঁরা কোভিড আক্রান্তদের খাবার  পৌঁছে  দেওয়ার ব্রত নিয়েছেন।

9/9

'বন্ধু আছি' দলের তৃতীয় কোণে সঙ্গীতশিল্পী অনীক ধর।  বিক্রম এবং অঙ্কুশের সঙ্গে মিলে করোনায় আক্রান্তদের জন্য খাবার পৌঁছনোর দায়িত্ব নিয়েছেন অনীকও।