'ভয় পাওয়ার কারণ নেই, মমতা বন্দ্যোপাধ্যায়ই আমাদের নেত্রী', হলদিয়ায় বার্তা সুজিতের

Nov 29, 2020, 18:12 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন:  কেন্দ্রীয় নীতির প্রতিবাদে দলের কর্মসূচি থেকে কি বার্তা পদত্যাগী মন্ত্রীকে? হলদিয়ায় তৃণমূলের মহামিছিল থেকে আর মন্ত্রী সুজিত বসু বললেন, 'মমতা বন্দ্যোপাধ্যায়ই আমাদের নেত্রী। আবার সরকার হবে। তৃণমূলকে ভাঙার চেষ্টা চলছে। ওসব করে কোনও লাভ নেই। ভয় পাওয়ার কোনও কারণ নেই।' কেন্দ্রীয় সরকারকে তাঁর কটাক্ষ, 'কৃষকদের উপর লাঠিচার্জ হচ্ছে। জিনিসপত্রের দাম বাড়িয়েছে, ওরা গরীবের কথা ভাবে না। বিজেপি কিছু নেতা যাদের ক্লাব জেতার ক্ষমতা নেই, তারা বড় বড় কথা বলছে। সোনার বাংলা করতে গেল ত্রিপুরা, গুজরাটের করুন। বাংলা নিয়ে ভাবতে হবে না।'  

2/6

সরকারি পদে নেই, ছেড়েছেন মন্ত্রিত্ব। শুভেন্দু পরবর্তী পর্বে আগামী ৭ ডিসেম্বর পশ্চিম মেদিনীপুরে জনসভা করবেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে রবিবার সদ্য প্রাক্তন পরিবহণমন্ত্রীর গড়ে হলদিয়ায় কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে মহামিছিল করল তৃণমূল।  

3/6

মঞ্চ কার্যত প্রস্তুতই ছিল। সকাল থেকে এই মিছিলকে ঘিরে টানটান উত্তেজনা ছিল হলদিয়ায়। গোটা এলাকা জুড়ে লাগানো হয়েছিল তৃণমূলের পতাকা আর বাংলার গর্ব মমতা পোস্টার।  

4/6

বিকেলে শহরের কদমতলা এলাকা থেকে মিছিল শুরু হতেই জনতার ঢল নামল। মিছিলের সামনে সারিতে ছিলেন রাজ্যের দুই মন্ত্রী সুজিত বসু ও রাজীব বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের হলদিয়া টাউনের নেতৃত্ব। আর তাঁদের পিছনে হাঁটলেন কয়েক হাজার মানুষ।  

5/6

তৃণমূলের মিছিল শেষ হয় হলদিয়া সিটি সেন্টারে। মিছিল শেষে সেখানেই ছোট একটি জনসভাও করেন সুজিত বসু, রাজীব বন্দ্যোপাধ্যায়রা। কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ তো করলেনই, সভায় উপস্থিত জনতা সুজিতের আশ্বাস, 'ভয় পাওয়ার কোনও কারণ নেই। নন্দীগ্রামের আন্দোলন, সিঙ্গুরের আন্দোলন দেখেছেন। দিদিকে আমার নেত্রী মানি। তাঁর বিকল্প একমাত্র তিনিই।  

6/6

উল্লেখ্য, মন্ত্রিত্ব ছাড়ার এদিন পূর্ব মেদিনীপুরেই মহিষাদলে প্রথম জনসভা করলেন শুভেন্দু অধিকারীও। একইদিনে হলদিয়ায় পাল্টা মিছিল ও জনসভা করে তাঁকে কি বার্তা দিতে চাইল তৃণমূল নেতৃত্ব? প্রশ্ন উঠেছে রাজনৈতিক মহলে।