IPL 2025: আগুন জ্বালবেন এই ৩ হেভিওয়েট, ১০ দলের মধ্য়ে বাঁধবে ধুন্ধুমার! টাকা উড়বে এবার...

This 3 players who could be most expensive buys in IPL 2025: এই তিন ক্রিকেটারের জন্য় ঝাঁপাতে চলেছে ১০ আইপিএল ফ্র্য়াঞ্চাইজি। এখনই দেখে নিন কারা রয়েছেন সেই তালিকায়  

| Aug 31, 2024, 14:35 PM IST
1/4

রোহিত শর্মা

Rohit Sharma

রোহিত শর্মা নামটাই যথেষ্ট, সাদা বলের ক্রিকেটে সর্বকালের সেরাদের একজন তিনি। ভারতীয় দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক তিনি। আর আইপিএলের কথা যদি বলা হয়, তাহলে কিংবদন্তি এমএস ধোনির সঙ্গেই তাঁর নাম উচ্চারিত হবে। কারণ দু'জনেই পাঁচবারের ট্রফি জয়ী। আর এহেন রোহিতকে সপ্তদশ আইপিএলের আগে মুম্বই ইন্ডিয়ান্স ম্য়ানেজমেন্ট অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়। তার বদলে গুরুদায়িত্ব তুলে দেওয়া হয় হার্দিক পাণ্ডিয়ার হাতে। রোহিত নাকি মোটেই খুশি নন তাঁর অধিনায়কত্ব কেড়ে নেওয়ার সিদ্ধান্তে। মনে করা হচ্ছে সব ঠিক থাকলে নীতা আম্বানির সংসার ছাড়ছেন রোহিত। আইপিএলের মেগা নিলামে নিজের নাম তুলতে চলেছেন 'হিটম্য়ান'! তাঁকে নিয়ে যে চূড়ান্ত লড়াই হবে তা বলে দেওয়ার অপেক্ষা রাখে না। মুম্বই থেকে রোহিত পান ১৬ কোটি টাকা। তবে রোহিতকে নেওয়ার জন্য় ফ্র্য়াঞ্চাইজিগুলি টাকার কথা ভাববে না।  

2/4

ঋষভ পন্থ

Rishabh Pant

নিলামে চোখ থাকবে আরেক স্টার ক্রিকেটারের উপর। তিনি ভারতীয় দলের এক নম্বর উইকেটরক্ষক-ব্য়াটার ঋষভ পন্থ। যদিও দিল্লি ক্যাপিটালস থেকে তার বেরিয়ে যাওয়া এখনও নিশ্চিত নয়, তবে একাধিক মিডিয়ার রিপোর্ট বলছে যে, তাঁকে দল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। তিনটি মূল দক্ষতাই ঋষভকে আলাদা করে বাকিদের থেকে। ব্যাটিং, উইকেটকিপিং এবং অধিনায়কত্ব দেওয়ার ক্ষমতা। অনেক ফ্র্যাঞ্চাইজির কাছেই পন্থের আলাদাই চাহিদা থাকবে। পন্থের দামও রোহিতের মতোই ১৬ কোটি টাকা। তবে তিনি নিলামে উঠলে দাম গগনচুম্বী হবে।

3/4

ফিল সল্ট

Phil Salt

আইপিএল চব্বিশে অবিক্রিত ছিলেন ফিল সল্ট। তবে পঁচিশের নিলামে ফিল সল্ট ঢুকলে তাঁর দুর্দান্ত চাহিদা থাকবে। ফিল সল্ট এই মরসুমে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন কেকেআরের হয়ে। ১৮২.০১ স্ট্রাইক রেটে ৪৩৫ রান করেছিল। যদিও কেকেআর তাঁকে ধরে রাখবে বলেই খবর। তবে আইপিএলের নিয়মে মাত্র চারজন খেলোয়াড়কে ধরে রাখার নিয়ম কার্যকর থাকলে, নাইটরা হয়তো সল্টকে ছেড়ে দিতে বাধ্য হতে পারে। সুনীল নারিনের সঙ্গে সল্টের ওপেনিং জুটি এবার কেকেআরের জন্য় দারুণ ভাবে ক্লিক করেছিল। সল্টের জন্য় রহমানুল্লাহ গুরবাজ ওপেনিংয়ের আসন হারিয়ে ছিলেন।

4/4

মিচেল স্টার্ক

 Mitchell Starc

আইপিএল নিলামের কথা বললেই নাম করতে হবে মিচেল স্টার্কের। ক্রোড়পতি লিগের ইতিহাসে আজ পর্যন্ত এত টাকা নিলামে কেউ পাননি। কেকেআর অজি পেসারকে নিতে খরচ করেছিল ২৪.৭৫ কোটি টাকা। শুরুর দিকে স্টার্ক সেভাবে জ্বলে উঠতে পারেননি। তবে পরের দিকে নিজের জাত চিনিয়ে দেন তিনি। ১৫ ম্য়াচে ১৭ উইকেট নিয়ে কেকেআরকে আইপিএল চ্য়াম্পিয়ন করান।