সামাজিক দূরত্বের বালাই নেই, বিজেপির অভিযানে শিকেয় বিধিনিষেধ

Oct 08, 2020, 13:30 PM IST
1/4

কোথায় দূরত্ববিধি, কোথায় বিধিনেষেধ। মানুষের ঢল রাস্তায়। আজ বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযান। বুধবার থেকেই সেন্ট্রাল অ্যাভিনিউয়ে, দলের সদর দফতরে শুরু হয় জমায়েত। সময় যত গড়িয়েছে, বেড়েছে বিভিন্ন জেলা থেকে আসা দলের নেতা কর্মীদের ভিড়। শুধু কলকাতাতেই নয় সর্বত্র কাতারে কাতারে লোক।  

2/4

রাস্তার একপাশে সার দিয়ে দাঁড়িয়ে বড় বড় বাস ও গাড়ি। কোনওটা এসেছে বাঁকুড়া তো কোনওটা পুরুলিয়া থেকে। রাত আড়াইটে নাগাদও গমগম করছিল রাজ্য বিজেপির সদর দফতর। একদিকে পদ্ম শিবির যখন এই অভিযান সফল করতে মরিয়া, তখন অভিযান রুখে দিতে তত্‍পর পুলিসও।   

3/4

পুলিস সূত্রে খবর, গোটা শহরকে পাঁচটি সেক্টরে ভাগ করা হচ্ছে। প্রত্যেকটি সেক্টরে একজন করে ডিআইজি পদ মর্যাদার আধিকারিক থাকবেন দায়িত্বে। কলকাতা ছাড়া হাওড়া শহরে দুই প্রান্ত থেকে দুটি মিছিল যাবে নবান্নে।   

4/4

একটি সাঁতরাগাছি বাস স্ট্যান্ড হয়ে কোনা এক্সপ্রেসওয়ে ধরে ক্যারি রোড হয়ে যাবে নবান্নে। অপর মিছিলটি হাওড়া ময়দান থেকে শুরু হয়ে জিটি রোড অথবা ফোরসর রোড ধরে এগোবে। এছাড়াও আন্দুল রোডের লক্ষীনারায়ণ তলাতে মিছিল আটকাতে থাকবে ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়। প্রত্যেকটি বলয়ে থাকছে কমব্যাট ফোর্স, RAF এবং রোবোকপ। এছাড়াও থাকছে জলকামান। চলবে ড্রোনের মাধ্যমে নজরদারি।