জাহাজে ছড়াচ্ছে করোনাভাইরাস! যাত্রীদের বিনামূল্যে ২,০০০টি iPhone দিল জাপান সরকার!

Feb 18, 2020, 16:52 PM IST
1/6

iPhone

iPhone

 বিনামূল্যে আইফোন বিলি করে নজির গড়ল জাপান সরকার। অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি!করোনাভাইরাসের প্রকোপে জাহাজে  আটকে রয়েছেন  কয়েকশো মানুষ, সেই জাহাজেই দুই হাজার iPhone বিলি করল জাপান সরকার।

2/6

iPhone

iPhone

করোনাভাইরাস সংক্রমণের খবর ছড়িয়ে পড়ার পর থেকেই এই বিলাসবহুল জাহাজকে আলাদা করে রাখা হয়েছে। প্রায় ৩৫০ জন যাত্রী করোনাভাইরাস আক্রান্ত রয়েছেন। আর সেই জাহাজেই দুই হাজার iPhone বিলি করেছে জাপান সরকার।

3/6

iPhone

iPhone

যাত্রী, কর্মী-সহ মোট ২,০০০ iPhone বিলি করতে হয়েছে জাপান সরকারকে। মূলত ডাক্তারের সঙ্গে যোগাযোগ, ওষুধের আবেদন ও আতঙ্ক থেকে বাঁচতে মনোবিদের সঙ্গে যোগাযোগের জন্য এই উদ্যোগ নিয়েছে জাপান সরকার। 

4/6

iPhone

iPhone

সম্প্রতি এই রিপোর্ট প্রকাশ হয়েছে ,সেখানে জানানো হয়েছে, জাপান সরকারের বিভিন্ন দপ্তর একত্রিত হয়ে এই জাহাজে মোট দুই হাজার iPhone পাঠানো হয়েছে।

5/6

iPhone

iPhone

 সব ফোনেই Line অ্যাপ প্রি-ইন্সটল থাকছে।এই জাহাজের প্রত্যেক কেবিনে যেন একটি iPhone থাকে তা নিশ্চিত করার চেষ্টা করেছে জাপান সরকার।

6/6

iPhone

iPhone

জাপানের বাইরে থাকলে জাহাজের স্মার্টফোনে Play Store অথবা App Store থেকে Line অ্যাপ ইনস্টল করতে সমস্যা হতে পারে। ঠিক সেই জন্যে Line অ্যাপ ইন্সটল করে নতুন এই ফোন জাহাজে পাঠানো হয়েছে।