T20 World Cup Super 8 Teams and Fixtures: এবারই তো আসল খেলা, দুয়ারে সুপার আট, রইল পুরো সূচি

Teams and Fixtures confirmed for Super 8: এবারই তো আসল খেলা, শুরু হচ্ছে সুপার আটের লড়াই 

Jun 18, 2024, 18:06 PM IST
1/6

দুয়ারে সুপার আট, রইল পুরো সূচি

Teams and Fixtures confirmed for Super 8

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্যায়ের খেলা শেষ। আগামিকাল থেকে শুরু সুপার আটের লড়াই। কুড়ি দলের মধ্য়ে ১২ দল বেরিয়ে গিয়েছে। পড়ে রয়েছে আর আট দল। সেখান থেকে চার দল চলে যাবে সেমিফাইনালে। চার থেকে দুই হয়ে এক। এবার দেখে নিন কবে, কোথায়, কখন কোন কোন দল মুখোমুখি হবে।   

2/6

সুপার আটে উঠল যারা

Super 8 qualifiers are

গ্রুপ এ: ভারত এবং ইউএসএ গ্রুপ বি: অস্ট্রেলিয়া এবং ইংল্য়ান্ড গ্রুপ সি: ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান গ্রুপ ডি: দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশ  

3/6

আট দলকে ভাগ করা হয়েছে দুই গ্রুপে

The eight teams will be divided into two groups

গ্রুপ এ: ভারত, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, বাংলাদেশ গ্রুপ বি: ইউএসএ, ইংল্য়ান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা

4/6

টি-২০ বিশ্বকাপের পুরো সূচি

Full Fixtures

১৯ জুন  ১)মার্কিন যুক্তরাষ্ট্র বনাম দক্ষিণ আফ্রিকা, স্যর ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা ২) ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ড, সেন্ট লুসিয়া ২০ জুন ১) আফগানিস্তান বনাম ভারত, কেনসিংটন ওভাল, বার্বাডোজ ২) অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ, স্যর ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা   ২১ জুন ১) ইংল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকা, ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ড, সেন্ট লুসিয়া ২) মার্কিন যুক্তরাষ্ট্র বনাম ওয়েস্ট ইন্ডিজ, কেনসিংটন ওভাল, বার্বাডোজ    ২২ জুন ১) ভারত বনাম বাংলাদেশ, স্যর ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা ২) আফগানিস্তান বনাম অস্ট্রেলিয়া, আর্নোস ভেল, সেন্ট ভিনসেন্ট    ২৩ জুন ১) মার্কিন যুক্তরাষ্ট্র বনাম ইংল্যান্ড, কেনসিংটন ওভাল, বার্বাডোজ ২) ওয়েস্ট ইন্ডিজ বনাম দক্ষিণ আফ্রিকা, স্যর ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, অ্যান্টিগা ২৪ জুন ১) অস্ট্রেলিয়া বনাম ভারত, ড্যারেন স্যামি ক্রিকেট গ্রাউন্ড, সেন্ট লুসিয়া ২) আফগানিস্তান বনাম বাংলাদেশ, আর্নোস ভ্যাল, সেন্ট ভিনসেন্ট (এই সূচির প্রথম ম্য়াচ ভারতীয় সময়ে রাত ৮টা থেকে শুরু, দ্বিতীয় ম্য়াচ সকাল ৬টা থেকে শুরু)            

5/6

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল কবে ও কোথায়?

 T20 World Cup 2024 Semifinal Date And Venue

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল খেলাগুলি ২৬ ও ২৭ জুন অনুষ্ঠিত হবে। প্রথম সেমিফাইনালের ভেন্যু ত্রিনিদাদ ও টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট স্টেডিয়াম। দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ।

6/6

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল কবে ও কোথায়?

T20 World Cup 2024 Final Date And Venue

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ২৯ জুন বার্বাডোজের কেনসিংটন ওভাল স্টেডিয়ামে হবে।