Suzuki Burgman Street 125 Launch: লং রাইডে জবাব নেই এই স্কুটারের

Jul 19, 2018, 13:39 PM IST
1/6

১. অবশেষে ভারতে লঞ্চ হল সুজুকির বার্গম্যান স্ট্রিট। প্রায় ২ দশক ধরে গোটা বিশ্বের রাস্তা কাঁপানোর পর ভারতে এল এই ট্যুরিং স্কুটার। গত অটো এক্সপোয় স্কুটারটি প্রদর্শন করেছিল সুজুকি। বৃহস্পতিবার দিল্লিতে এক অনুষ্ঠানে স্কুটারটি প্রকাশ্যে আনেন সুজুকি মোটরসের ভারতের কর্তারা।

2/6

২. ট্যুরিং স্কুটার হিসাবে গোটা বিশ্বে বার্গম্যানের জনপ্রিয়তা নজর কাড়ার মতো। তবে ভারতের বাজারের কথা মাথায় রেখে আন্তর্জাতিক মডেলে বেশ কিছু কাটছাঁট করেছে সুজুকি। যদিও সংস্থার দাবি, বার্গম্যান স্ট্রিট প্রিমিয়াম স্কুটার। 

3/6

৩. ট্যুরিং স্কুটার হওয়ায় লং ড্রাইভে পা লম্বা করে বসে চালানোর ব্যবস্থা রয়েছে বার্গম্যান স্ট্রিটে। আসল বার্গম্যানের সঙ্গে এটুকুই যা মিল। বাকি সব জায়গাতেই রয়েছে কিছু না কিছু বদল। সুজুকি বার্গম্যান স্ট্রিটে লাগানো হয়েছে সুজুকি অ্যাক্সেসের ১২৪ সিসি ইঞ্জিন। যা থেকে ৮.৭ হর্স পাওয়ার ক্ষমতা ও ১০.২ নিউটর মিটার টর্ক মেলে।

4/6

৪. বার্গম্যান স্ট্রিটে এলইডি হেডল্যাম্প ব্যবহার করেছে সুজুকি। টেইল ল্যাম্পেও ব্যবহার করা হয়েছে এলইডি। এছাড়া রয়েছে ইউএসবি চার্জিংয়ের সুবিধা। রয়েছে ফ্রন্ট গ্লাভ বক্স ও আন্ডার সিট স্টোরেজ। 

5/6

৫. সাদা, কালো  ও ধূসর এই তিন রঙে মিলবে বার্গম্যান স্ট্রিট। দিল্লিতে এই স্কুটারের এক্স শো-রুম দাম পড়বে ৬৮,০০০ টাকা। এক লিটার তেলে গড়ে ৩৫ - ৪০ কিলোমিটার ছুটবে স্কুটারটি। ভারতের বাজারে TVS Ntorq ও হোন্ডা গ্রাজিয়ার সঙ্গে টক্কর হবে এই স্কুটারের। 

6/6

৬. আন্তর্জাতিক বাজারে জনপ্রিয় ২ চাকার ছোট ভার্সন ভারতের বাজারে আনার যে ধারা সুজুকি শুরু করেছে, তারই অন্যতম ধাপ বার্গম্যান স্ট্রিটের লঞ্চ। এই ধারায় এর আগে সুজুকি জিক্সার ও সুজুকি ইনট্রিউডার লঞ্চ করেছে সংস্থা। সুজুকির তরফে জানানো হয়েছে, ২০২০ সালে ১০ লক্ষ দু'চাকার বাহন বিক্রির লক্ষ্যমাত্রা রেখেছে তারা।