২০২১ সালে কঠিন লড়াই, জাগো বাংলার প্রবন্ধে স্বীকার করে নিলেন তৃণমূলের জাতীয় সভাপতি

| Sep 29, 2019, 15:59 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: আগামী বিধানসভায় কঠিন লড়াই। তৃণমূলের মুখপত্র জাগো বাংলার উত্সব সংখ্যায় নিজের প্রবন্ধে স্বীকার করে নিলেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি সুব্রত বক্সি।

2/6

নিজের লেখা প্রবন্ধে তৃণমূলের সর্বভারতীয় সভাপতি লিখেছেন, ২০১৪ সালের মতোই ২০১৯ সালের নির্বাচনে ভারতবর্ষের মানুষ বিজেপির নানা প্রতিশ্রুতি ও চমকে ভুলে যায়। তার মধ্যে ভোটে কারচুপি, ইভিএমে গরমিল করে মানুষের ভোট নষ্ট করে দেশের ক্ষমতা দখল করে বিজেপি। এই পরিস্থিতিতে আমাদের তৈরি হতে হবে ২০২১ সালের লড়াইয়ের কথা মাথায় রেখে। তবে তার আগে পুরসভার নির্বাচন রয়েছে। যে নির্বাচন দলকে একপ্রকার অ্যাসিড টেস্টের মধ্যে দিয়ে সামনের দিকে এগিয়ে যেতে সাহায্য করবে। 

3/6

বিজেপির বিরুদ্ধে ইভিএম কারচুপির অভিযোগ করেছেন সুব্রতবাবু। তাঁর আশঙ্কা, ওই হাতিয়ারই বাংলার ক্ষেত্রেও ব্যবহার করতে পারে গেরুয়া শিবির।

4/6

সুব্রত বক্সির আরও অভিযোগ, এজেন্সি দিয়ে ভয় দেখানো হচ্ছে। দেওয়া-নেওয়ার খেলা চলছে, ঘিরে ফেলার চেষ্টা চলছে।

5/6

দিদি বলো কর্মসূচিকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার উপরে জোর দিয়েছেন সুব্রতবাবু। তাঁর বার্তা, যুব ও প্রবীণদের নিয়ে এগোচ্ছেন মমতা বন্দোপাধ্যায়। সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। লড়াইয়ের জন্যে প্রস্তুত থাকতে হবে।

6/6

বলে রাখি, সদ্য লোকসভা ভোটে রাজ্যে চমকপ্রদ উত্থান হয়েছে বিজেপির। ১৮টি আসন পেয়ে শাসক দলের উপরে শ্বাস ফেলছে তারা। ২০২১ সালে বাংলা দখলের কথা ইতিমধ্যেই ঘোষণা করেছেন মোদী-শাহ। বিজেপির পাখির চোখ এখন পশ্চিমবঙ্গ। গেরুয়া শিবিরের মোকাবিলায় প্রশান্ত কিশোরের মতো ভোটগুরুকে নিয়োগ করেছে তৃণমূল। তাঁর মস্তিষ্কপ্রসূত 'দিদিকে বলো' কর্মসূচি ব্যাপক সাড়া ফেলেছে বলে দাবি ঘাসফুল শিবিরের।