আম্ফানে বিধ্বস্ত ট্রাম পরিষেবা! হাওড়া থেকে শ্যামবাজার রুট চালু হতে পারে শিগগির

Sep 05, 2020, 15:36 PM IST
1/5

আম্ফানে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছিল কলকাতার ট্রাম পরিষেবা। শহরের অনেক জায়গায় ওভারহেডের তার ছিঁড়ে গিয়েছিল। তার পর করোনা লকডাউন। ফলে সব জায়গায় তার মেরামতির কাজ করত পারেনি ট্রাম কর্তৃপক্ষ। 

2/5

হাওড়া থেকে শ্যামমবাজার রুটে ট্রাম পরিষেবা শিগগির শুরু হতে পারে বলে জানা যাচ্ছে। আম্ফানে জেরে ক্ষয়-ক্ষতি সামলে তিনটি রুট ইতিমধ্যে চালু করেছে ট্রাম কর্তৃপক্ষ। এবার হাওড়া-শ্যামবাজার চার নম্বর রুট চালু হতে পারে।

3/5

আজ হাওড়া-শ্যামবাজার রুটে ট্রায়াল রান হবে। সব ঠিকঠাক থাকলে শীঘ্রই এই রুটে ট্রাম চলাচল শুরু হবে। টালিগঞ্জ থেকে বালিগঞ্জ, রাজাবাজার থেকে হাওড়া ব্রিজ, গড়িয়াহাট থেকে এসপ্ল্যানেড ট্রাম রুট ইতিমধ্যে চালু হয়েছে। 

4/5

WBTC- ইঞ্জিনিয়ারিং সেকসন আম্ফানে বিধ্বস্ত লাইন ও তার সারাতে দিন-রাত এক করে কাজ করেছেন। ইতিমধ্যে হাওড়া-শ্যামবাজার চার নম্বর রুটের তার ও লাইন মেরামতির কাজ শেষ হয়েছে। আজ হবে ট্রায়াল রান।

5/5

১৮৭৩ সালে ঘোড়ার টানা ট্রাম দিয়ে যাত্রা শুরু। তার পর ১৯০২ থেকে ইলেকট্রিক চালিত ট্রামের চলাচল শুরু। কলকাতার ট্রামের এই ইতিহাস এবার চিত্রকলার মাধ্যমে ট্রামের ভিতর তুলে ধরার উদ্যোগ নেওয়া হয়েছে। মূলত তরুণ প্রজন্মকে ট্রামের ইতিহাস সম্পর্কে অবহিত করার জন্যই এই উদ্যোাগ।