Uttarakhand glacier burst: প্রার্থনায় বলিউড

Feb 07, 2021, 19:48 PM IST
1/8

বিরাট তুষার ধস। হুড়মুড়িয়ে এগিয়ে আসে বরফ-জল। জলের স্তর বেড়ে চলে ক্রমশ। ঘটনায় ভেসে যায় ১৫০র বেশি জন। বেশ কয়েকদিন ধরেই উত্তরাখণ্ডে চলছিল বৃষ্টিপাত সঙ্গে তুষারপাত। তার জেরেই এই ঘটনা বলে মনে করা হচ্ছে। এরপরই হরিদ্বার পর্যন্ত হাই অ্যালার্ট জারি করা রয়েছে। ধসের জন্য ধৌলিগঙ্গার বাঁধে ভাঙন ধরেছে। জানা গিয়েছে, চামোলি হিমবাহে ফাটলের কারণে এই ধস।  ক্ষতিগ্রস্ত হয়েছে জোশীমঠের কাছে গ্রামগুলি। ধৌলিগঙ্গার পাশের গ্রাম খালি করা হয়েছে। উদ্ধার কাজে ITBP ,NDRF, SDRF।

2/8

উত্তরাখণ্ডের বিপর্যয়ের খবর পেতেই প্রার্থনা করে টুইট করেন বলিউডের অনেক তারকা। রনি স্ক্রুওয়ালা লেখেন, এই প্রাকৃতিক বিপর্যয়ে জলবায়ু পরিবর্তন, গ্লোবাল ওয়ার্মিংয়ের কথা মেনে নিলেও উত্তরাখণ্ডের এই বিপর্যয়ে দুঃখ পেয়েছি।  আমি নিশ্চিত নই যে এটাকে কি আমরা 'প্রাকৃতিক দুর্যোগ' বলতে পারি !!

3/8

অজয় দেবগণ লেখেন ''জলবায়ু পরিবর্তনের ফল খারাপ হতে চলেছে। এটা আমাদের কাছে আতঙ্কের। আমার প্রার্থনা এই  মুহূর্তে উত্তরাখণ্ডের মানুষের সঙ্গে রয়েছে। আশা করি, আমরা যথাসম্ভব উদ্ধার করব।

4/8

সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন যোশির প্রার্থনা ''হিমবাহ ভেঙে যাওয়ার ঘটনায় চামোলি এবং উত্তরাখণ্ডের অন্যান্য জেলা যেন নিরাপদে থাকে এবং কোনও প্রাণ যেন বিপন্ন না হয় না। জনগণ, কর্তৃপক্ষ এবং উদ্ধারকারী দলগুলির জন্য প্রার্থনা করছি।

5/8

সোনু সুদ লিখেছেন, ''উত্তরাখণ্ড তোমার পাশে আমরা আছি।''

6/8

নুসরত বারুচা লেখেন, ''উত্তরাখণ্ডে হিমবাহ ভেঙে যাওয়ার ১৫০ শ্রমিককে নিখোঁজ! সবার সুরক্ষা প্রার্থনা করছি !!''

7/8

দিয়া মির্জা লিখেছেন, এই মুহুর্তে উত্তরাখণ্ডে যা ঘটছে তার সঙ্গে গাছ কাটা (বনভূমি), পাহাড় কাটা, বাঁধ নির্মাণ এবং জলবায়ু পরিবর্তনের  কী সম্পর্ক? - নিষ্পাপ, লোকেরা আহত, ক্ষতিগ্রস্ত।

8/8

শ্রদ্ধা কাপুর লিখেছেন, উত্তরাখণ্ডে হিমবাহ ভেঙে যাওয়ার কথা শুনে মন খারাপ। সেখানে সবার নিরাপত্তার জন্য প্রার্থনা করছি।