Smart Phone Alerts: কাজের সময়ে হাতে থাকা Smart Phone কি Hang হয়? কয়েকটি বিষয়ে খেয়াল রাখুন

Sep 24, 2021, 23:19 PM IST
1/6

সাধের মোবাইলটি হ্যাং হওয়ার কোনও সম্ভাবনাই নেই

নিজস্ব প্রতিবেদন: আপনার হাতের Smar Phone কি মিনিটে মিনিটে হ্যাং হয়ে যাচ্ছে ?  অ্যাপ খুলতে দীর্ঘ সময় লাগছে?  Internet যদি ভারী কোনও Game খেলেন, তাহলে তো আর রক্ষে নেই।  কিন্তু কয়েকটি সহজ বিষয়ের দিকে নজর রাখলেই সাধের মোবাইলটি Hang হওয়ার কোনও সম্ভাবনাই তৈরি হবে না।  

2/6

ব্যাকগ্রাউন্ডের অ্যাপগুলি বন্ধ করে দিন

ব়্যাম মেমোরি কম হলেই সাধারণত স্মার্টফোন হ্যাং করে। তাই ফোন কেনার আগে দেখে নিন ব়্যাম বেশি কি না। আর যদি আপনার বর্তমান মোবাইলটির ব়্যাম কম হয়, তাহলে ভারী HD ভিডিও কিংবা গেম ডাউনলোড না করাই বুদ্ধিমানের কাজ। একই সঙ্গে ব্যাকগ্রাউন্ডের অ্যাপগুলি বন্ধ করে দিন।

3/6

Task Manager গিয়ে চলতি অ্যাপগুলি বন্ধ করে দিন

আপনার অজান্তেই ব্যাকগ্রাউন্ডে চলতে থাকে একাধিক অ্যাপ। যাতে মোবাইল হ্যাং হওয়ার সম্ভাবনা বাড়ে। Task Manager গিয়ে চলতি অ্যাপগুলি বন্ধ করে দিন। 3D ওয়ালপেপার দারুণ ভালবাসেন? স্ক্রিনে আলো জ্বললেই জীবন্ত হয়ে ওঠে ওয়ালপেপারটি? এই ধরনের Wallpaper মোবাইল থেকে ঝটপট সরিয়ে ফেলুন। এক্ষেত্রে স্টোরেজও যেমন বেশি নেয়, তেমনই ব্যাটারিও দ্রুত কমে যায়।  

4/6

Settings থেকে Internet Memoryএর Cash পরিস্কার করুন

ফোন মেমোরি অতিরিক্ত ব্যবহার করলেই স্মার্টফোন হ্যাং হয়। তাই  Externel Storage Option থাকলে সেটি ব্যবহার করুন। মাঝে মধ্যে Settings থেকে Internet Memoryএর Cash পরিস্কার করুন। 

5/6

নিজের ফোন থেকে অপ্রয়োজনীয় তথ্য বা Data Delete করে দেবেন

কাজের কারণে আপনাকে যদি বার বার অনেককিছু Download করতে হয়, তাহলে অবশ্যই দিনের শেষে নিজের ফোন থেকে অপ্রয়োজনীয় তথ্য বা Data Delete করে দেবেন। 

6/6

ডাউনলোড করা অ্যান্টি ভাইরাস ব্যবহারের প্রয়োজন নেই

 মোবাইলে আলাদা করে ডাউনলোড করা অ্যান্টি ভাইরাস ব্যবহারের প্রয়োজন নেই।