অর্জুন পুরস্কারের জন্য এই দুই ফুটবলারের মনোনয়ন পাঠাল AIFF

May 13, 2020, 13:49 PM IST
1/5

অর্জুন পুরস্কারের জন্য সন্দেশ ঝিঙ্ঘান এবং বালাদেবীকে মনোনীত করল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। ভারতীয় দলের সেন্ট্রাল মিডফিল্ডার সন্দেশ ঝিঙ্ঘান। আর দ্বিতীয় মনোনীত প্রার্থী বালাদেবী ভারতীয় মহিলা দলের আক্রমণভাগের ফুটবলার।

2/5

সিকিম ইউনাইটেডের বাইচুং,  রেনেডিদের সান্নিধ্য সন্দেশকে এগিয়ে যেতে সাহায্য করেছে। ২০১৫ সালে ফিফা বিশ্বকাপের বাছাইপর্বে দেশের জার্সি গায়ে তাঁর অভিষেক হয়। এরপর আর সন্দেশকে পিছনে ফিরে তাকাতে হয়নি। ISL-এ কেরলা ব্লাস্টার্সের হয়ে সর্বাধিক ম্যাচ খেলা এই ফুটবলার ভারতীয় দলের রক্ষণে নিজের জায়গা নিশ্চিত করেছেন । প্রাক্তন জাতীয় কোচ স্টিফেন কনস্ট্যানটাইনের প্রিয় ছাত্র ছিলেন সন্দেশ।

3/5

অর্জুনের জন্য নাম মনোনীত হওয়ার পর সন্দেশ ঝিঙ্ঘান জানান , "এই সন্মানের জন্য ফেডারেশন আমার নাম পাঠিয়েছে। আমি ভাগ্যবান।"  

4/5

 অন্যদিকে ৩০ বছর বয়সী মণিপুরের ফুটবলার বালা দেবী  ইতিহাস তৈরি করেছিলেন, যখন তিনি প্রখ্যাত স্কটিশ উইমেন লিগের দল রেঞ্জার্স এফসি-র সঙ্গে আঠারো মাসের চুক্তি করেছিলেন। তিনি প্রথম ভারতীয় মহিলা ফুটবলার , যিনি পেশাদার ফুটবলার হিসেবে বিদেশে  খেলেছিলেন।

5/5

অর্জুন পুরস্কারের জন্য এই দুই ফুটবলারের মনোনয়ন নিয়ে AIFF  সচিব কুশল দাস সংবাদসংস্থা  পিটিআইকে জানিয়েছেন,"সন্দেশ আর বালার ধারাবাহিক পারফরম্যান্স দেখেই ফেডারেশন এদের নাম অর্জুন পুরস্কারের জন্য পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে।"