Bengal Weather Update: এবার বাংলা জুড়ে অঝোর প্লাবন! রাজত্ব শুরু দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর...

Bengal Weather Forecast: আগামী শনি ও রবিবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি হবে! দহনশেষে বৃষ্টি-প্লাবনে ভাসবে বঙ্গ? আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়ে দিলেন আজকের বিকেলের আবহাওয়া।

| Jun 27, 2024, 17:51 PM IST

অয়ন ঘোষাল: আগামী শনি ও রবিবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি হবে! দহনশেষে বৃষ্টি-প্লাবনে ভাসবে বঙ্গ? হ্যাঁ, এবার বাংলা জুড়ে নামবে অঝোর প্লাবন! কেননা, এখানে রাজত্ব শুরু দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর। আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়ে দিলেন আজকের বিকেলের আবহাওয়া।

1/6

ভারী বৃষ্টি

উত্তরবঙ্গে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে বৃষ্টির সম্ভাবনা বেশি। মালদা, দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

2/6

ওয়াইড স্প্রেইড রেইন

উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায় ভারী বৃষ্টি চলবে। তবে, বৃষ্টির পরিমাণ ও তীব্রতা কমবে। শনিবার ও রবিবার ওয়াইড স্প্রেইড রেইন মালদা ও দুই দিনাজপুরে।

3/6

বেশি বৃষ্টি

আগামী কয়েকদিন বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বজ্রপাতের আশঙ্কা; বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি; ফেয়ারলি ওয়াইড স্প্রেইড থেকে ওয়াইড স্প্রেইড রেইন হবে দক্ষিণবঙ্গে।

4/6

ঝোড়ো হাওয়া

শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূমে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা।

5/6

শনিতে ও রবিতে

শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি। সব জেলার বেশিরভাগ অংশেই বৃষ্টির সম্ভাবনা। কয়েক জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা। নদীয়া, মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ভারী বৃষ্টির সতর্কতা। বুধবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে।

6/6

ঘূর্ণাবর্ত

পশ্চিম-মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত শক্তিশালী হবে। শুক্রবারের মধ্যে এর নিম্নচাপে পরিণত হওয়ার প্রবল সম্ভাবনা। দক্ষিণবঙ্গে সক্রিয় হবে মৌসুমী বায়ু। বর্ষার অনুকূল পরিবেশ তৈরি হচ্ছে। এর ফলে আগামী তিন-চার দিনের মধ্যে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে প্রবেশ করবে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বাড়বে বৃষ্টির পরিমাণ।