Rahul Gandhi Makeover: লম্বা চুল-দাড়ি এখন অতীত; ব্রিটেনে নতুন লুক-এ রাহুল গান্ধী, দেখুন...

Mar 01, 2023, 13:01 PM IST
1/5

কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত 'ভারত জোড়ো যাত্রা'-য় রাহুল গান্ধীর সেই লম্বা চুল ও দাড়ি এখন অতীত। চুল দাড়ি ছেঁটে তিনি এখন প্রায় সেই পুরনো লুকে।

2/5

কেম্ব্রিজ বিশ্ববিদ্যালয়ের এক আলোচনা সভায় তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্কুলে বক্তব্য রাখবেন তিনি। সেই অনুষ্ঠানে যোগ দিতেই তিনি ব্রিটেনে পৌঁছে গিয়েছেন। সেখানেই স্যুট টাইয়ে তিনি ধরা দিলেন ক্যামেরায়।  

3/5

সাধারণভাবে গোঁফ-দাড়ি রাখেন না রাহুল। তবে টানা ৫ মাস ব্যাপী ভারত জোড়ো যাত্রায় তাঁকে দেখা গিয়েছিল লম্বা দাড়ি ও সাদা শার্ট বা টি শার্টে। তিনিই ঠিকই করেছিলেন যতদিন ওই যাত্রা চলবে ততদিন দাড়ি কাটবেন না। সবেমিলিয়ে একেবারে নতুন লুকে ধরা দিয়েছিলেন রাহুল।

4/5

কংগ্রেস নেতা পবন খেরা এনিয়ে বলেন তাঁকে রাহুলের দাড়ি নিয়ে বহু বার প্রশ্ন করা হয়েছিল। খোদ রাহুল গান্ধীও একই প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন বারবার। তাই রাহুল গান্ধী নিজেই জানিয়েছিলেন ভারত জোড়ো যাত্রার জন্যই তার দাড়ি রাখা। যাত্রা শেষ হলেই তিনি দাড়ি কেটে ফেলবেন। সেটাই করেছেন তিনি।

5/5

কেম্ব্রিজ বিশ্ববিদ্যালয়ে পড়য়াদের সামনে তিনি 'লার্নিং টু লিসন গল দ্যা টোয়েন্টি ফাস্ট সেঞ্চুরি' শীর্ষক একটি বক্তৃতা দেবেন। এরপরে বিশ্ববিদ্যালয়ের ভারতীয় শিক্ষকদের সঙ্গেও একটা আলোচনা চক্রে যোগ দেবেন। এছাড়া ব্রিটেন বসবাসকারী কংগ্রেস সমর্থক ও ভারতীয়দের সঙ্গেও কথা বলবেন কংগ্রেস সাংসদ।