দ্রাবিড়ের মুকুটে জুড়ল নতুন রত্ন, আইসিসির হল অফ ফেমে অন্তর্ভুক্ত 'দ্য ওয়াল'

| Nov 01, 2018, 15:45 PM IST
1/7

হল অফ ফেমে দ্রাবিড়

1

ছয় বছর আগে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন তিনি। কিন্তু আইসিসি তাঁকে ভুলে যায়নি। ঠিক যেমনভাবে এদেশের ক্রিকেটপ্রেমীরা ভোলেননি রাহুল দ্রাবিড়কে। ভারতীয় ক্রিকেটে দ্রাবিড়ীয় সভ্যতা অমরত্ব পেয়েছে যেন!

2/7

হল অফ ফেমে দ্রাবিড়

2

দেশের জার্সিতে ১৬৪ টেস্ট, ৩৪৪ একদিনের ম্যাচ ও একটি টি-২০ ম্যাচ খেলেছেন দ্য ওয়াল রাহুল দ্রাবিড়। ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা টেস্ট ব্যাটসম্যানের এখন ভূমিকা বদল হয়েছে। তিনি এখন সমান দক্ষতায় কোচিং সামলাচ্ছেন।

3/7

হল অফ ফেমে দ্রাবিড়

3

ইন্ডিয়া এ ও অনূর্ধ্ব ১৯ দলের কোচ রাহুল দ্রাবিড়ের মুকুটে এবার নতুন রত্ন যোগ হল। তিরুবনন্তপূরমের গ্রিন ফিল্ড স্টেডিয়াম রাহুল দ্রাবিড়ের জীবনে যেন আরও এক উজ্জবল অধ্যায় লিখে দিয়ে গেল।

4/7

হল অফ ফেমে দ্রাবিড়

4

পঞ্চম ভারতীয় ক্রিকেটার হিসাবে আইসিসির হল অফ ফেম-এ অন্তর্ভুক্ত হলেন রাহুল দ্রাবিড়। এর আগে বিষেণ সিং বেদি, সুনীল গাভাসকর, কপিল দেব ও অনিল কুম্বলে রয়েছেন এই তালিকায়।

5/7

হল অফ ফেমে দ্রাবিড়

5

ভারত-ওয়েস্ট ইন্ডিজ পঞ্চম একদিনের ম্যাচ শুরু হওয়ার আগে সুনীল গাভাসকরের হাত থেকে হল অফ ফেম সম্মান পেলেন রাহুল দ্রাবিড়। ক্রিকেট জীবনে এত বড় সম্মান পাওয়ার মুহূর্তেও দ্য ওয়াল একইরকম নির্লিপ্ত ও শান্ত।

6/7

হল অফ ফেমে দ্রাবিড়

6

গ্রিন ফিল্ড-এর গ্যালারি কিন্তু শান্ত থাকল না। দ্রাবিড়ের এমন সম্মানের মুহূর্তে গর্জে উঠল হাত তালিতে। ঠিক যেমনভাবে সারা দেশে রাহুলের অসংখ্য গুণমুগ্ধ এদিন সগর্বে আরও একবার নিজেদের দ্রাবিড়িয়ান বলে ঘোষণা করলেন। 

7/7

হল অফ ফেমে দ্রাবিড়

7

হল অফ ফেম-এ অন্তর্ভুক্ত হয়ে রাহুল বলে গেলেন, ''এই তালিকায় আমার হিরোরা রয়েছেন। গোটা কেরিয়ারজুড়ে আপনাদের সমর্থন ও ভালবাসা পেয়েছি। তার জন্য আমি কৃতজ্ঞ। এমন একটা সম্মান সত্যিই গর্বের।''