রামলালা-সকাশে ফের! ১৪০ কোটি দেশবাসীর জন্য মঙ্গলকামনা...

Prime Minister’s Second Visit to Ram Mandir: ভোটের দামামা বেজে গিয়েছে। দিকে দিকে নেতানেত্রীরা ছুটছেন ভোট-ক্যাম্পেইনে। কিন্তু সেই আবহেও রামলালার প্রসঙ্গ বারবার উঠছে ভারতীয় রাজনীতির অঙ্গনে।

May 06, 2024, 15:40 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভোটের দামামা বেজে গিয়েছে। দিকে দিকে নেতানেত্রীরা ছুটছেন ভোট-ক্যাম্পেইনে। কিন্তু সেই আবহেও রামলালার প্রসঙ্গ বারবার উঠছে। উঠছে, কেননা, ব্যস্ত কর্মসূচির মধ্যেও সময় বের করে রামলালার দর্শনে গেলেন প্রধানমন্ত্রী। রবিবার ফের মন্দিরনগরী অযোধ্যায় তিনি।

 

1/6

প্রাণপ্রতিষ্ঠা

গত ২২ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরেই উদ্বোধন হয়েছে অযোধ্যার রামমন্দির। হয়েছে রামলালার প্রাণপ্রতিষ্ঠাও। 

2/6

মঙ্গলকামনা

রামলালার প্রাণপ্রতিষ্ঠার পরে আবার রামমন্দিরে প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, রামমন্দিরে গিয়ে রামপুজো সেরে ১৪০ কোটি দেশবাসীর জন্য মঙ্গলকামনা করেছেন তিনি।

3/6

মন্দিরনগরীতে

রবিবাসরীয় সন্ধেয় রামমন্দিরে পুজো দেওয়ার পরে মন্দিরনগরীতে একটি রোড শো-ও হয় বিজেপির তরফে। 

4/6

এক ঝলক

প্রধানমন্ত্রীকে এক ঝলক দেখার জন্য অযোধ্যায় রাস্তায় উপচে পড়েছিল ভিড়।

5/6

বিপুল আড়ম্বরে

২০১৪, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের মতো এই নির্বাচনেও বারাণসী কেন্দ্র থেকে প্রার্থী প্রধানমন্ত্রী। আগামী ১ জুন, শেষ দফায় বারাণসী কেন্দ্রে ভোট।

6/6

কেন্দ্রবিন্দু

বহু বিতর্কের মধ্যে দিয়ে তৈরি হয়ে উঠেছে রামমন্দির। এখন দেখা যাচ্ছে, তা শুধু ধর্মীয়ক্ষেত্রেই আবদ্ধ হয়ে নেই। তা ঢুকে পড়েছে রাজনীতির ভিতরেও।