'আগুন, আগুন, ঘরে আগুন লেগেছে', পোষা 'মিঠু'র চিৎকারেই প্রাণে বাঁচলেন দম্পতি

Apr 22, 2022, 13:29 PM IST
1/5

প্রাণ বাঁচাল পোষা টিয়া

Pet Parrot Saved Family From Fire 1

নিজস্ব প্রতিবেদন : প্রাণে বাঁচিয়ে দিল পোষা টিয়া। পোষা টিয়া পাখির চিৎকারে আগুনে পুড়ে মৃত্যুর হাত থেকে বাঁচলেন এক দম্পতি।বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে আনন্দপুর থানা এলাকার চৌবাগার শ্যামবাদল পাড়াতে। গোটা ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

2/5

ঘরে আগুন

Pet Parrot Saved Family From Fire 2

পেশায় রাজমিস্ত্রির সুজয় মণ্ডল গতকাল রাতে ঘরে ঘুমিয়েছিলেন। তাঁর স্ত্রীও ছিলেন ঘরে। তখনই তাঁদের ঘরে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। তখনই তাঁদের পোষ্য টিয়া পাখি 'মিঠু' চিৎকার করতে শুরু করে। মিঠুর চিৎকারে ঘুম ভেঙে যায় তাদের। 

3/5

চিৎকার করে ডাকে মিঠু

Pet Parrot Saved Family From Fire 3

উঠে দেখেন, পিছন দিক থেকে দাউ দাউ করে আগুন জ্বলছে বেড়ার ঘরে। সুজয় বাবুর স্ত্রী জোৎস্না মণ্ডল বলেন, এরপরই তাঁরা কোনওরকমে ঘর থেকে বেরিয়ে প্রাণে বাঁচেন। মিঠু চিৎকার করে না ডাকলে, তাঁদের যে কী পরিণতি হত, তা ভেবেই শিউরে উঠছেন দম্পতি।  

4/5

দুই পরিবারে বিবাদ

Pet Parrot Saved Family From Fire 4

জানা গিয়েছে, ঘটনার সূত্রপাত বৃহস্পতিবার সকালে। ওই এলাকাতেই বিল্লা সর্দার ও লাট্টু-তুতুনদের দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলছে। বিষয়টি মিটমাট করতে যান সুজয় ওরফে ভদাই। সুজয়ের দাবি, দুই পরিবারের ঝামেলা মিটমাট করার অপরাধেই তাঁর ঘরে আগুন ধরিয়ে দেওয়া হয়।   

5/5

৫ জনকে গ্রেফতার

Pet Parrot Saved Family From Fire 5

আগুন লাগানোর ঘটনায় বিল্লা ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন সুজয়। অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে আনন্দপুর থানার পুলিস। ইতিমধ্যেই এই ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।