আম আদমিকে মন্ত্রীদের মতো সব সুবিধা দিতে চলেছে মোদী সরকার, করতে হবে একটা কাজ

Oct 09, 2018, 19:43 PM IST
1/5

নেতা-মন্ত্রীদের মতো এলাহি জীবন যাপন করতে কার না ইচ্ছা করে। চাইলেই তৈরি হয়ে যায় পাসপোর্ট। এয়ারপোর্টে চেক ইন-এও পোহাতে হয় না কোনও ঝক্কি। উড়ানে দেরি হলে মেলে লাউঞ্জ ব্যবহারের অনুমতি। যার সাধারণ মানুষের কাছে এক স্বপ্ন। এবার সেই স্বপ্নই সার্থক করতে পারেন আপনি। তেমনটাই ব্যবস্থা করতে চলেছে মোদী সরকার। করতে হবে শুধু একটা কাজ। 

2/5

ক্ষমতায় আসার পর থেকেই নাগরিকদের আয়কর প্রদানে উত্সাহী করে চলেছে মোদী সরকার। সেই অভিযানেরই অঙ্গ হিসাবে এবার সত্ আয়করদাতাদের বিশেষ সুযোগ সুবিধা দিতে চলেছে মোদী সরকার। নানা সুবিধার সঙ্গে তেমন হলে রাজ্যপালের সঙ্গে চা-চক্রে যোগদানেরও সুযোগ পেতে পারেন আপনি। 

3/5

ইকোনমিক টাইমসের প্রতিবেদন অনুসারে, আয়কর প্রদানে উত্সাহিত করতে সাধারণ মানুষের জন্য এমনই সুবিধা চালু করতে চলেছে সরকার। এজন্য সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্সেসের অধীনে একটি কমিটি গঠন করা হয়েছে।   

4/5

বিশ্বের বিভিন্ন দেশে এই ধরণের কী কী প্রকল্প চালু রয়েছে তা জেনে সত্ আয়করদাতাদের জন্য সুযোগ সুবিধার তালিকা তৈরি করবে ওই কমিটি। নিয়মত আগাম আয়কর রিটার্ন দাখিল করেন এমন ব্যক্তিরাই পাবেন এই বিশেষ সুবিধা।

5/5

আয়কর জমা দিতে নাগরিকদের উত্সাহিত করতে বিশ্বের বিভিন্ন দেশে রেয়েছে এমন নানা প্রকল্প। জাপানে নিয়মিত আয়করদাতারা সেদেশের রাজার সঙ্গে ছবি তোলার সুযোগ পান। দক্ষিণ কোরিয়ায় বিমানবন্দরের লাউঞ্জ বিনামূল্যে ব্যবহার করতে পারেন নিয়মিত আয়করদাতারা।