Pujor Rannabanna: জি ২৪ ঘণ্টার রান্নাঘরে Paromaর 'ক্রাঞ্চি সাবুর পকোড়া'

Sep 18, 2021, 15:10 PM IST
1/6

পুজোর নিরামিষ রান্না

Paroma Banerji: Veg recipe for pujo

নিজস্ব প্রতিবেদন: পুজো মানেই কবজি ডুবিয়ে খাওয়া-দাওয়া। ডায়েট ভুলে নিত্যনতুন পদ বানিয়ে ফেলা আর প্রিয়জনকে খাওয়ানোর মজাই আলাদা। জি ২৪ ঘণ্টার নতুন অনুষ্ঠান পুজোর রান্নাবান্নায় প্রতিদিন সেলেবরা বানাবেন সুস্বাদু খাবার, রান্না করবেন রেসিপি শেয়ার করবেন ফ্যানদের সঙ্গে, আজকের অতিথি সঙ্গীতশিল্পী পরমা বন্দ্যোপাধ্যায়।

2/6

পুজোর রান্নাবান্না

Paroma Banerji: Pujor rannabanna

পুজোতে ষষ্ঠী ও অষ্টমীর দিন নিরামিষ খাওয়ার রীতি রয়েছে অনেকের বাড়িতে। বনেদি বাড়িতে তো পুজোর পাঁচদিনই নিরামিষ থাকে। তাই একটি নিরামিষ রেসিপি শেয়ার করেছেন পরমা, তৈরি করেছেন ক্রাঞ্চি সাবুর পকোড়া।

3/6

পরমার হাতে নতুন পদ

Paroma Banerji: New recipee

প্রথমেই উপকরণ দেখে নিন, কী কী লাগবে সাবুর পকোড়ার জন্য। সাবু, পনির, গাজর, সর্ষের তেল, ক্যাপসিকাম, পেঁয়াজ,  কাজুবাদাম, কাঁচালঙ্কা, ভাজা মশলা, চালের গুঁড়ো, চাট মশলা, আদা বাটা, চিনি, জিরে গুঁড়ো ও নুন। 

4/6

পরমার হেঁশেলের ম্য়াজিক

Paroma Banerji:From Paroma's kitchen

সাবুর সঙ্গে গাজর, ক্যাপসিকাম, পনির গ্রেট করা, কাজুবাদাম, কাঁচালঙ্কা দিয়ে ভাল করে মেখে নিতে হবে, এরপর তাতে আদা বাটা, জিরে গুঁড়ো , নুন ও চিনি স্বাদমতো, একটু চাট মশলা, আমিষ করতে চাইলে একটু পেঁয়াজ দিয়ে  ভাল করে মিশিয়ে মেখে নিতে হবে। 

5/6

ক্রাঞ্চি সাবুর পকোড়া

Paroma Banerji:  Crunchy sabu pakora

 এরপর চালের গুঁড়ো দিয়ে দু পাশে মাখিয়ে ডুবো তেলে ভাজতে হবে। তাহলেই রেডি গরম গরম সাবুর পকোড়া, এরপর একটু টমেটো সস দিয়ে পরিবেশন করতে পারেন।

6/6

পুজোর আমেজে পরমা

Paroma Banerji: Pujo vibes

রান্নাঘরে বসে ক্রাঞ্চি সাবুর পকোড়া চেখে দেখলেন পরমা (Paroma Banerji), ফ্যানদের টিপস দেওয়ার পাশাপাশি এই রেসিপি ট্রাই করে দেখার কথাও বলেন পরমা। গরম গরম পকোড়া খেতে খেতে ডাইনিং টেবিলে বসেই ধরলেন গানও।