কনটেইনমেন্ট জোন! বাজারহাটের অবস্থা দেখলে ভয়ে শিউরে উঠবেন আপনিও

Jul 10, 2020, 13:10 PM IST
1/4

রাজ্যে করোনা সংক্রমণে যে সমস্ত জেলার গ্রাফ উর্দ্ধমুখী তারমধ্যে অন্যতম দক্ষিণ ২৪ পরগনা ।এই জেলায় যে সমস্ত কন্টেইনমেন্ট জোন আছে তার মধ্যে অন্যতম  ক্যানিং থানার তালদি এলাকায়।এই এলাকাগুলোতে গতকাল বিকেল থেকে সাতদিনে জন্য লকডাউন শুরু হয়েছে ।

2/4

কিন্তু কোথায় লকডাউন ?  প্রশাসনের নির্দেশকে বুড়ো আঙ্গুল দেখিয়ে শুক্রবার সকালে তালদি বাস স্ট্যান্ড থেকে স্টেশন এবং তালদি রাজাপুর এলাকা জুড়ে জমজমাট আয়োজন । এই এলাকায় সর্বত্র উল্টো ছবি । চায়ের দোকান থেকে শুরু করে জামাকাপড় , মুদিখানা , হার্ডওয়ার্ডের দোকান সবকিছু খোলা । বারবার নিষেধ করা স্বত্ত্বেও এলাকার মানুষ বাড়ি বাইরে । রাস্তা দিয়ে চলছে গাড়ি । রাস্তার দুপাশের স্থায়ী দোকানের পাশাপাশি নিত্যদিনের মত খোলা হয়েছে তালদি স্টেশনের উপর অস্থায়ী দোকানগুলো ।

3/4

লকডাউনের ছিটেফোঁটাও দেখা গেল না  ক্যানিং থানার তালদি এলাকায়। অদ্ভুতভাবে নির্বিকার ক্যানিং থানার পুলিস । নেই কোন টহলদারি । কন্টেইনমেন্ট জোনে লকডাউন চলাকালিন এইভাবে সবকিছু খোলা সেই খবর কি পুলিসের কাছে নেই ?  

4/4

 রাজ্যের  প্রতি জায়গায় দেখা গেছে পুলিসের ততপরতা । সেইসঙ্গে লকডাউনের আগাম ব্যবস্থা করা । সেই জায়গায় ক্যানিং থানার পুলিস কিভাবে সরকারি নির্দেশ উপেক্ষা করছে তা নিয়ে নানামহলে প্রশ্ন উঠতে শুরু করেছে ।