রেলে চাকরির সময়ই ধোনির রোজ ৬-৭ হাজার টাকা উপার্জন হত! কীভাবে, জানালেন এক বন্ধু

Aug 23, 2020, 11:47 AM IST
1/5

রাঁচি থেকে খড়গপুর হয়ে ভারতীয় দলের ড্রেসিংরুম। এম এস ধোনির জীবনের গল্প এখন প্রায় সবারই জানা। সৌজন্যে ধোনির বায়োপিক। রেলের টিকিট কালেক্টর থেকে ভারতীয় দলের অধিনায়ক। ধোনির যাত্রাপথ যেন রোমাঞ্চে ভরা। 

2/5

খড়গপুরে রেলের চাকরি করার সময় ধোনির মাইনে ছিল প্রায় সাড়ে তিন হাজার টাকার মতো। সেই টাকায় নিজের খরচ চালিয়ে বাড়িতে টাকা পাঠাতে হত। মাসের শেষে ধোনির হাতে বেশি টাকা থাকত না। 

3/5

ভাল জামাকাপড় আর বাইকের প্রতি ধোনির বরাবর দুর্বলতা। তাই কিছুতেই মাইনের টাকায় কুলিয়ে উঠতে পারছিলেন না ধোনি। তখনই তিনি টেনিস বলে খেপ খেলতে শুরু করেন। প্রথমদিকে তিনি ম্যাচ প্রতি ৫০০-৬০০ টাকা করে পেতেন। 

4/5

নাম প্রকাশে অনিচ্ছুক ধোনির এক বন্ধু জানিয়েছেন, মাহি সেই সময় এতটাই ফিট ছিলেন যে একদিনে তিন-চারটি ম্যাচ খেলা তাঁর কাছে কোনও ব্যাপার ছিল না। আর ধোনি নাকি সেই সময় বড় বড় ছক্কা মারতে ওস্তাদ ছিলেন। তাই খেপের মাঠে ধোনি ব্র্যান্ড হয়ে উঠেছিলেন। 

5/5

ধোনির সেই বন্ধু আরও জানিয়েছেন, পরের দিকে ম্যাচ প্রতি ১৫০০ টাকা করে নিতেন ধোনি। রোজ প্রায় ৬-৭ হাজার টাকা উপার্জন করতেন ধোনি। সেই সময় ওই টাকা তাঁর অনেক কাজে লেগেছিল। খড়গপুর ও সংলগ্ন এলাকায় খেপের মাঠে ধোনির বেশ নামডাক হয়ে গিয়েছিল বলেও জানান তিনি।