৩২ বছর পর ভারতীয় বোলার হিসাবে বিশ্বকাপে রেকর্ড 'হ্যাটট্রিকম্যান' শামির

Jun 23, 2019, 11:10 AM IST
1/5

শামির রেকর্ড

শামির রেকর্ড

ভারতীয় বোলার হিসাবে ৩২ বছর পর বিশ্বকাপে রেকর্ড গড়লেন মহম্মদ শামি। আফগানিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক করার সঙ্গে সঙ্গে এই রেকর্ড পকেটে পুরলেন বাংলার পেসার। 

2/5

শামির রেকর্ড

শামির রেকর্ড

বিশ্বের দশম বোলার হিসেবে বিশ্বকাপের ম্যাচে হ্যাটট্রিক করলেন শামি। এর আগে ১৯৮৭ বিশ্বকাপে ভারতের চেতন শর্মা বিশ্বকাপের ম্যাচে প্রথম হ্যাটট্রিক করেছিন। এরপর যথাক্রমে সাকলেন মুসতাক (১৯৯৯), চামিন্দা ভাস (২০০৩), ব্রেট লি (২০০৩), লাসিথ মালিঙ্গা (২০০৭, ২০১১), কেমার রোচ (২০১১), স্টিভেন ফিন (২০১৫) এবং জেপি ডুমিনি (২০১৫) বিশ্বকাপে হ্যাটট্রিক করেছেন।

3/5

শামির রেকর্ড

শামির রেকর্ড

ভুবনেশ্বর কুমার চোট পাওয়ায় দলে সুযোগ পেয়েছিলেন শামি। আফগানদের বিরুদ্ধে নিজেকে প্রমাণ করে গেলেন। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছেন জসপ্রিত বুমরা। কিন্তু সমর্থকদের মন জিতেছেন শামি। 

4/5

শামির রেকর্ড

শামির রেকর্ড

শামি ও বুমরার দুরন্ত বোলিংয়ে ভারতীয় দল বিশ্বকাপে ৫০তম জয় পেয়েছে। আফগানিস্তান লড়াই করেও শেষ পর্যন্ত ১১  রানে পরাজিত হয়েছে। শেষ ওভারে হ্যাটট্রিক করে শামি দলকে জেতান। 

5/5

শামির রেকর্ড

শামির রেকর্ড

নাটকীয় শেষ ওভারে মোহাম্মদ নবী শামির বলে ক্যাচ দেন। পরের বলে আফতাব আলমকে ইয়ার্কারে বোল্ড করেন বাংলার পেসার। এর পর মুজিব-উর রহমানকে আউট করে হ্যাটট্রিক করেন। এক বল বাকি থাকতে অল-আউট হয়ে যায় আফগানিস্তান।