"গত সপ্তাহে সিঙ্গারা বানিয়েছি, পরে বার খিচুড়ি বানাব," মোদীকে বললেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

Jun 04, 2020, 16:47 PM IST
1/5

 উদ্দেশ্য করোনাভাইরাস আবহে দুই দেশের মধ্যে পারস্পরিক বাণিজ্যিক ও প্রতিরক্ষার সম্পর্ককে আরও দৃঢ় করা। আর সেই লক্ষ্যেই বৃহস্পতিবার বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। 

2/5

ভারত-অস্ট্রেলিয়ার পারস্পরিক প্রতিরক্ষা সংক্রান্ত একাধিক চুক্তি নিয়ে আলোচনা হয় এ দিন। সেই সঙ্গে করোনাভাইরাস পরিস্থিতি নিয়েও আলোচনা হয়।

3/5

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে জানান, "ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে সম্পর্ক চিরকালই খুব ঘনিষ্ঠ। আমাদের কমনওয়েলথ থেকে ক্রিকেট, এমনকি আমাদের খাদ্যাভ্যাস, ব্যক্তি স্তরে সম্পর্ক সবসময়েই আমাদের দৃঢ় করেছে এবং এই সম্পর্কের ভবিষ্যতও মজবুত।"

4/5

 এদিন প্রথমবার ভারত-অস্ট্রেলিয়া ভিডিয়ো কনফারেন্সের শেষে বেশ হালকা মেজাজে ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। 'মোদী-হাগ'-কে তিনি মিস করছেন বলে জানালেন। সেই সঙ্গে গুজরাটের খিচুড়িও। তাই পরের বার সামনাসামনি দেখা হলে সেগুলো পাওনা রইল, জানিয়ে দিলেন মরিসন। 

5/5

প্রসঙ্গত, গত সপ্তাহেই তিনি সামোসা (সিঙ্গারা) বানিয়ে তার ছবি টুইট করেন। সেখানে মোদীকেও ট্যাগ করেন মরিসন। ভিডিয়ো কনফারেন্স না হলে শেয়ার করতেন, এমনটাও আক্ষেপ করলেন মরিসন।