লকডাউনে ৩ মাস ধরে আটকে টাকা, ভাতা পাননি মন্ত্রী-বিধায়করা!

Jun 26, 2020, 16:22 PM IST
1/5

No Allowance

No Allowance

কমলিকা সেনগুপ্ত : লকডাউনের জেরে আটকে রয়েছে বিধায়ক ভাতা। ৩ মাস ধরে আটকে রয়েছে বিধায়ক ভাতা। এহেন অবস্থায় বিধায়করা কি ভিক্ষা করবেন? প্রশ্ন তুলেছেন কংগ্রেস পরিষদীয় দলের নেতা আব্দুল মান্নান।

2/5

No Allowance

No Allowance

বিধায়করা মাসে ৬০,০০০ টাকা ভাতা পান। স্ট্যান্ডিং কমিটির মিটিংয়ে যোগ দিলেই তাঁদের প্রতিদিন ২০০০ টাকা করে পাওয়ার কথা। অর্থাৎ মাসে ৬০,০০০ টাকা। কিন্তু লকডাউনের জেরে সেই টাকা-ই আটকে রয়েছে। 

3/5

No Allowance

No Allowance

আসলে লকডাউনের জেরে বন্ধ রয়েছে বিধানসভা। বিধানসভা বন্ধ থাকার ফলে বিধানসভার কোনও স্ট্যান্ডিং কমিটির বৈঠকও হচ্ছে না। আর তাই ভাতাও বন্ধ। ভাতাও পাচ্ছেন না বিধায়করা।

4/5

No Allowance

No Allowance

এই পরিস্থিতিতে আব্দুল মান্নান বলেন, "এখানে বিধায়কদের টাকা অন্য রাজ্যের থেকে এমনিতেই কম। এখন এই টাকাও ৩ মাস ধরে আটকে রয়েছে। বিধায়করা কি এবার ভিক্ষা করবেন? বিধানসভার অধ্যক্ষ এই বিষয়ে নাকি দেখছেন, দেখা যাক কী হয়!"

5/5

No Allowance

No Allowance

প্রসঙ্গত, শুধু বিধায়ক ভাতা নয়, আটকে মন্ত্রীদের মাসিক ভাতাও। মন্ত্রীরা মাসিক ৯০,০০০ টাকা পান। কিন্তু এরজন্য তাঁদের বৈঠকে আসতে হয় না। কিন্তু লকডাউনের জন্য তাঁরাও বিল করতে পারেননি। ফলে গোটা বিষয়ে একটা জট তৈরি হয়েছে। এখন সমাধান সূত্র খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।