Bengal Weather Update: এবার রাজ্য জুড়ে বিপুল ধারাপাত! বৃষ্টিতে অগম্য হয়ে উঠবে পথঘাট দোকানবাজার...

Bengal Weather Forecast: নিম্নচাপ রয়েছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর-সংলগ্ন ওডিশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। দক্ষিণ-পশ্চিম দিকে ঝুঁকে আছে এই সিস্টেম।

| Jun 29, 2024, 18:04 PM IST

সন্দীপ প্রামাণিক: নিম্নচাপ রয়েছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর-সংলগ্ন ওডিশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। দক্ষিণ-পশ্চিম দিকে ঝুঁকে আছে এই সিস্টেম। এছাড়াও একটি পূর্ব-পশ্চিম অক্ষরেখা রয়েছে উত্তরপ্রদেশ থেকে নিম্নচাপ পর্যন্ত যেটি ঝাড়খণ্ড ওডিশার উপর দিয়ে রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের প্রাদেশিক অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়ে দিলেন আজকের বিকেলের আবহাওয়া।

1/6

বৃষ্টি-বৃষ্টি-বৃষ্টি

আগামী কয়েকদিন পশ্চিমবঙ্গ জুড়ে বৃষ্টিপাত। শুক্রবার পর্যন্ত পশ্চিমবঙ্গের সবকটি জেলায় মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। আগামী দু'দিন উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি। দক্ষিণবঙ্গে ফের বৃষ্টি বাড়বে বুধবার থেকে।

2/6

ভারী বর্ষণের সতর্কবার্তা

আজ, শনিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস। ভারী বর্ষণের সতর্কবার্তা দেওয়া হয়েছে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান নদীয়া দার্জিলিং এবং কালিম্পং। ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সর্তকতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। 

3/6

উত্তরে বৃষ্টি

আগামীকাল ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টি। ভারী বর্ষণের সতর্কবার্তা দেওয়া হয়েছে কালিম্পং, কোচবিহার উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব এবং পশ্চিম বর্ধমানের।

4/6

১ জুলাই

এদিন ভারী থেকে অতি ভারী বর্ষণের সর্তকতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের পাঁচটি জেলায়-- দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার এবং  আলিপুরদুয়ারে। ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে। 

5/6

২ জুলাই

এদিন উত্তরবঙ্গের সব জায়গায় ভারী বর্ষণের সতর্কবার্তা দেওয়া হয়েছে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও কোনও সতর্কবার্তা নেই।

6/6

৩ জুলাই

এদিন ভারী বৃষ্টির সতর্কবার্তা উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে।