মমতার ছবি...! শুভেন্দুর সভার ব্যানার ঘিরে ফের নতুন করে জল্পনা

Nov 08, 2020, 12:11 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন : নন্দীগ্রামে শুভেন্দুর ব্যানারে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। যা এতদিন ছিল না। আর ফলে এই নিয়ে ফের আবার নতুন করে জল্পনা শুরু হল রাজনৈতিক মহলে। তাহলে কি মান, অভিমান, রেষারেষির সব অবসান ঘটল? এই নিয়ে ফের নতুন করে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

2/6

সম্প্রতি সরকারি অনুষ্ঠানে কিংবা দলীয় সভায় গত কয়েক মাসে সেইভাবে শুভেন্দুকে দেখা যাচ্ছিল না। ফলে নিত্যদিন শুভেন্দু নিয়ে জল্পনা বেড়েই চলেছে। তিনি বিজেপির সম্ভাব্য মুখ্যমন্ত্রী কিনা, সেই প্রশ্নও শুনতে হয়েছে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে। অবশেষে সেই দীর্ঘ জল্পনার বোধহয় অবসান ঘটতে চলেছে।

3/6

খোদ শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে একটি সভায় বলেন, যতক্ষণ তিনি কিছু না বলছেন,কোনও কিছুই বিশ্বাস করতে না। এরপর সরকারি অনুষ্ঠানে সুতাহাটাতে তাঁকে পাওয়া যায়। পরে পটাশপুরের সরকারি অনুষ্ঠানে এসেও নেত্রীর কথা বলতে শোনা গিয়েছে তাঁর মুখে।

4/6

শুভেন্দু অধিকারীর বাবা তৃণমূলের বর্ষীয়ান নেতা শিশির অধিকারীও সম্প্রতি স্পষ্ট করে দেন যে রাজ্যের পরিবহন মন্ত্রীর বিজেপিতে যোগদানের প্রচার ভুয়ো। সেই দাবি-ই অনেকাংশে সত্য বলে প্রমাণ করল নন্দীগ্রাম। আগামী ১০ নভেম্বর নন্দীগ্রামের গোকুলনগরে ভূমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির ডাকে শহিদ দিবস উদযাপন অনুষ্ঠান হবে।

5/6

সেই অনুষ্ঠানের প্রধান বক্তা শুভেন্দু অধিকারী। তারই ব্যানারে এমন ছবি দেখা গেল। নন্দীগ্রাম ২ নম্বর ব্লক জুড়ে এই ব্যানার লাগানো হয়েছে। যদিও যিনি নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের প্রচারক, সেই নব নির্বাচিত যুব তৃণমূল সভাপতি শিবশংঙ্কর ভারতী বলেন, এটা উৎসাহী কর্মীরা করেছে। এতে বিচলিত হওয়ার কিছুই নেই। তিনি এসব বিষয়ে কিছু জানেন না।

6/6

তবে নন্দীগ্রামের সভার সমর্থনে লাগানো ব্যানারে তৃণমূলের নাম কিংবা প্রতীক না থাকলেও মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ছবি ঘিরে নতুন করে জল্পনা বাড়ল রাজ্য রাজনীতিতে। একথা বলাই বাহুল্য যে, রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে বড় ইঙ্গিতবাহী হয়ে উঠছে নন্দীগ্রাম।