'মিথ্যা বলছে, জোট বাঁধুন, বিজেপিকে একা করে দিন' , হুঙ্কার মমতার

Dec 30, 2019, 16:36 PM IST
1/6

সুতপা সেন- 'জোট বাঁধুন। বিজেপিকে একা করে দিন।' সোমবার CAA বিরোধিতায় পুরুলিয়ায় পদযাত্রা থেকে স্লোগান তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

2/6

মুখ্যমন্ত্রীর বলেন, "NRC-র প্রথম ধাপ NPR। বাংলায় বন্ধ NPR-এর কাজ। কেন্দ্র আইন করে ঠিকই, কিন্তু তা প্রয়োগ করে রাজ্য।" কোনওভাবেই বাংলায় এনআরসি হবে না বলে এদিনের মিছিল থেকে আরও একবার হুঁশিয়ারি দিলেন তৃণমূল নেত্রী।

3/6

মুখ্যমন্ত্রী এদিন তোপ দাগেন, "আমাদের প্রতিনিধিকে লখনউতে যেতে দিল না, অথচ বিজেপি রোজ এখানে মিছিল করছে। তাহলে গণতন্ত্র কোথায়?"

4/6

তিনি বলেন, "হিন্দু নিয়ে মিথ্যা বলছে বিজেপি। চক্রান্ত করছে বিজেপি। হিন্দুস্থানে সবাই একসাথে থাকি। কাউকে বের করে দেওয়ার অধিকার বিজেপির নেই। এতদিন দেশে থেকে এখন প্রমাণ করতে হবে নাগরিক কি না? এর চেয়ে লজ্জার কিছু নেই। সব রাজ্যে আন্দোলন চলছে।"

5/6

এদিনের মিছিল ও সভা থেকে ফের একবার NRC-CAA নিয়ে পড়ুয়াদের আন্দোলনের পাশে দাঁড়ান তৃণমূল নেত্রী। "১৮ বছরে ভোট দিতে পারে আর মতামত দিতে পারে না? এ কেমন গণতন্ত্র?" প্রশ্ন তোলেন তিনি।

6/6

সকলের কাছে আবেদন করেন, "ভোটার তালিকায় ভালো করে নাম তুলুন। ভুল আছে কি না মিলিয়ে নিন। তারপর নির্বাচনে এই সরকারকে ভাগিয়ে দেবেন।"