Exclusive ছবি: বোলপুর-তাহেরপুরে নমো, নমো; কাকে কৃতিত্ব দিলেন মোদী?

Apr 25, 2019, 18:11 PM IST
1/14

নিজস্ব প্রতিবেদন: কয়েকবছর আগেও বাংলায় বিজেপি বলতে 'অতিরিক্ত' খেলোয়াড়। সেই বাংলাতেই মোদীর সভায় ভিড়। আর সে কথাই টুইটে তুলে ধরলেন নরেন্দ্র মোদী। (ছবি সৌজন্যে: অঞ্জন রায়)

2/14

টুইটারে সভার ছবি দিয়ে প্রধানমন্ত্রী লিখেছেন, ''কয়েক বছর আগে বাংলায় বিজেপির মেগা সভা আয়োজন করা অসম্ভব ছিল। কিন্তু কর্মীদের কঠোর পরিশ্রমের জন্য বদলে গিয়েছে পরিস্থিতি''। 

3/14

বোলপুর ও তাহেরপুরের সভা টুইট করে মোদী লিখেছেন,''ঐতিহাসিক ফলের আভাস দিচ্ছেন এমন জনসমর্থন''।              

4/14

বুধবার প্রথমে বোলপুর, পরে রানাঘাটের তাহেরপুরে সভা করেন মোদী। বোলপুরের সভায় প্রধানমন্ত্রী বলেন, ''গতবার বিশ্বভারতীর সমাবর্তনে এসেছিলাম। আজ নতুন ভারতের উত্থানে আপনাদের সকলের আশীর্বাদ নিতে এসেছি। প্রথম তিন দফার ভোটগ্রহণের পর যে রিপোর্ট আসছে, তাতে স্পষ্ট, দিদির সূর্য পশ্চিমবঙ্গে অস্ত যেতে চলেছে।   

5/14

প্রধানমন্ত্রী আরও বলেন,''সিন্ডিকেটের শাসন কাঁপছে। বাংলার ভালবাসা ও আশীর্বাদ আমার জীবনের শক্তি হয়ে গিয়েছে। আপনাদের ধন্যবাদ। দিদি বুঝতে পেরে গিয়েছেন, যত সমস্যা তৈরি করবেন তত বেশি পদ্ম ফুটবে। সিংহাসন টলমল হচ্ছে দিদির। ওনার গুন্ডারা আশঙ্কিত হয়ে পড়েছে''। 

6/14

মোদীর কথায়,''দিদি এবং ওনার গুন্ডারা আতঙ্কে রয়েছে। কালও সেটাই দেখা গিয়েছে। গণতন্ত্রপ্রেমী নাগরিকদের বলব, বাংলার মানুষ আপনাদের পাশে রয়েছে। আপনারা বিজেপির সৈন্য। যে দলটির বীজ বুনেছিলেন বাংলার বীর সন্তান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ভারতের একত্রীকরণের জন্য সর্বোচ্চ বলিদান দিয়েছিলেন''।

7/14

মোদীর কথায়,''দিদি এবং ওনার গুন্ডারা আতঙ্কে রয়েছে। কালও সেটাই দেখা গিয়েছে। গণতন্ত্রপ্রেমী নাগরিকদের বলব, বাংলার মানুষ আপনাদের পাশে রয়েছে। আপনারা বিজেপির সৈন্য। যে দলটির বীজ বুনেছিলেন বাংলার বীর সন্তান শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। ভারতের একত্রীকরণের জন্য সর্বোচ্চ বলিদান দিয়েছিলেন''।

8/14

বীরভূমে ভোটের আগে কর্মী-সমর্থকদের আত্মবিশ্বাসের টনিকও দেন মোদী। বলেন,''গুন্ডাদের বিরুদ্ধে লড়াই করতে হবে। দিদির কাছে গুন্ডাতন্ত্র থাকলে আমাদের রয়েছে গণতন্ত্র। বন্ধুরা এমন অপার সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ''।

9/14

একইসঙ্গে বাংলা থেকে তৃণমূলকে উচ্ছেদের বার্তাও দেন মোদী। তাঁর কথায়,''আপনাদের ভরসা দিতে চাই, টিএমসি-র গুন্ডাগিরি থেকে বাংলাকে মুক্ত করব । ২৩ মে নির্বাচনের ফলঘোষণা হবে। তখন 'ফির একবার মোদী সরকার''।  

10/14

তাহেরপুরের সভার একটি ছবি বিজেপি টুইট করেছে। ওই ছবিটি উপর থেকে নেওয়া। তাতে দেখা যাচ্ছে, মাঠে টইটুম্বুর ভিড়। 

11/14

তাহেরপুরে মোদী বলেন,''গতবার ঠাকুরনগরে এসেছিলাম। মনে আছে, এত ভিড় হয়েছিল, আমি সভায় অর্ধেক ভাষণ দিয়ে চলে গিয়েছিলাম। ভয় পেয়ে গিয়েছিলাম, কারও ক্ষতি না হয়ে যায়''।

12/14

মোদী আরও বলেন, দিল্লিতে বসে কেউ কল্পনা করতে পারবেন, বাংলায় বিজেপির এত বড় সভা হচ্ছে! দিদির যা আশা ছিল, সেটাও তিন দফার ভোটের পর ফিকে হয়ে গিয়েছে। বিদেশি শিল্পী, ভাড়াটে গুন্ডাদের ভরসায় শেষ চেষ্টা করছেন।

13/14

মোদীর হুঁশিয়ারি, এবার বাঁচা অসম্ভব। এবার বিজেপির সঙ্গে পশ্চিমবঙ্গের জনগণও ওনার বিরুদ্ধে ময়দানে নেমে পড়েছেন। 

14/14

মোদী মন্তব্য করেন,দিদির অবস্থা খালি দেখুন, আমাকে গালি দিচ্ছেন, নির্বাচন কমিশনকেও গালি দিচ্ছেন। নিরাপত্তাকর্মীদের লাঞ্ছনা করছেন। হামলা করার জন্য অন্যদের উস্কানি দিচ্ছেন।