করোনা আবহে Personal Loan নেবেন ভাবছেন? এই ক'টা দিক মাথায় রাখলে আপনার লাভ

Aug 26, 2020, 17:34 PM IST
1/5

করোনা পরিস্থিতিতে অনেক মানুষ কাজ হারিয়েছেন। বহু বেসরকারি সংস্থা এই মহামারির সঙ্গে মোকাবিলা করতে পারছে না। ফলে তারা কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটছে। কাজ হাারিয়ে অসহায় হয়ে পড়ছেন বহু মানুষ। এমন পরিস্থিতিতে অনেকেই পার্সোনাল লোন নিয়ে ড্যামেজ কন্ট্রোল করবেন বলে ভাবছেন। ব্যাঙ্ক থেকে পার্সোনাল লোন পাওয়া তুলনামূলক সহজ। কারণ পার্সোনাল লোন-এর রেট অফ ইন্টারেস্ট বেশি। ব্যাঙ্কগুলি পার্সোনাল লোন প্রদান করে সহজ শর্তে। তবে কয়েকটা দিক আপনাকে মাথায় রাখতে হবে। তা হলে আপনার লাভ। 

2/5

ক্রেডিট স্কোর পার্সোনাল লোন পাওয়ার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। আপনার ক্রেডিট স্কোর ৭৫০ বা তার বেশি হলে কম ইন্টারেস্ট-এ পার্সোনাল লোন পেতে পারেন। তাই পার্সোনাল লোন-এর আবেদন করার আগে অনলাইনে নিজের ক্রেডিট স্কোর চেক করে নিন। 

3/5

আপনি যে সংস্থায় চাকরি করেন সেটি যদি মাল্টিন্যাশনাল কোম্পানি হয় তা হলে আপনি সহজেই লোন পেতে পারেন। পছন্দমতো ব্যাঙ্ক থেকে লোন-এর আবেদন করলেই কিন্তু তারা আপনি যে সংস্থার কর্মরত তার খুঁটিনাটি খতিয়ে দেখা হবে।  

4/5

অনেক সময় ব্যাঙ্ক সিজনাল অফার দেয়। আপনার যে ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্যালারি হয় সেখানেও আপনি কিছু অফার পেতে পারেন। তাই আগে খোঁজখবর নেওয়া জরুরি। আগে দেখে নিন এই মুহূর্তে কোন ব্যাঙ্ক সব থেকে কম রেট অফ ইন্টারেস্ট-এ লোন প্রদান করছে!

5/5

মান্থলি ইএমআই মিস করেননি তো! আগে আপনার কোনও লোন থাকলে তা আপনি কীভাবে শোধ করেছেন তা কিন্তু গুরুত্বপূর্ণ। যদি আপনার একাধিক ইএমআই মিস হয়ে থাকে তা হলে কিন্তু তার প্রভাব পড়তে পারে ক্রেডিট স্কোর-এ। ফলে নতুন লোন পেতে সমস্যা তৈরি হতে পারে।