এত ঝামেলা, নাটকের পরও কেন বার্সেলোনাতেই থাকলেন! বড় কারণ জানালেন মেসি

Sep 05, 2020, 15:13 PM IST
1/5

২০০০ সালে তিনি যখন বার্সেলোনায় যোগ দেন তখন তাঁর মাত্র ১৩ বছর বয়স। কোনও কনট্র্যাক্ট পেপার ছিল না। একটি ন্যাপকিন-এ সই করে বার্সার সঙ্গে তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন। সেসব দিনের কথা নিশ্চয়ই মেসির মনে পড়ছিল।

2/5

বার্সেলোনার সঙ্গে তাঁর দুদশকেরও বেশি সময়ের সম্পরক। সেই সম্পর্ক ছিন্ন করে যাওয়া কি আর এতই সহজ ছিল! গত কয়েকদিন ধরে মেসির বার্সেলোনা ছাড়র জল্পনা ছিল। জল্পনা বলা অবশ্য ভুল। কারণ মেসি যে বার্স ছাড়ছেন তা মোটামুটি নিশ্চিত ছিল। কিন্তু শেষমেশ এত নটকের পর মেসি নিজেই জানালেন, তিনি আরও এক বছর বার্সাতেই থাকছেন।

3/5

কিন্তু কেন! এত ঝামেলার পরও তিনি কেন শেষমেশ বার্সাতেই থাকার সিদ্ধান্ত নিলেন! তিনি তো বিশ্বের যে  কোনও ক্লাবে যেতে পারতেন চাইলেই। এমনকী বহু বিশ্ববিখ্যাত ক্লাবের কর্তারা টাকার থলি নিয়ে বসে ছিল মসিকে নেবেন বলে! তা হলে মেসি হঠাত্ কেন সিদ্ধান্ত বদল করলেন!

4/5

মেসি বলেছেন, ''আমি আমার স্ত্রী, সন্তানদের গিয়ে বলেছিলাম যে এবর বার্সেলোনা ছাড়তে চাই। বলেছিলাম যে বার্সায় আমি আর ভাল নেই। এটা শুনেই ওরা সবাই কাঁদতে শুরু করেছিল। আমার মন সেই থেকে আরও খারাপ হল।''

5/5

মেসি আরও বলেছেন, বার্সেলোনা আমায় সব দিয়েছে। বার্সা আমার প্রিয় ক্লাব। আর প্রিয় ক্লাবের বিরুদ্ধ আইনি লড়াই লড়তে আদলতে যেতে পারব না। তাই আরও এক বছর বার্সায় থাকব।'' প্রসঙ্গত, ক্লাব ছাড়তে হলে মেসিকে ছহাজার কোটি টাকা দিত হত। যা কি না প্রায় অসম্ভব। তবে ২০২২ ফিফা ওয়ার্ল্ড কাপ পর্যন্ত মেসি হয়তো আর বার্সেলোনায় থাকবেন ন। সেই ইঙ্গিত পাওয়া গিয়েছে।