দৃষ্টিশক্তিহীন ১০ বছর বয়সী ভক্তের জীবন গড়ে দিলেন মেসি

Sep 10, 2020, 17:55 PM IST
1/5

বহু মানুষের কাছে তিনি এমনিই অনুপ্রেরণা। তাঁর খেলা দেখেই বাস্তব জীবনের অনেক দুঃথ ভুলে থাকেন অনেকে। তবে শুধু মাঠে নয়, মাঠের বাইরেও লিওনেল মেসি অনেকের কাছে মাসিহার সমান।

2/5

করোনা পরিস্থিতিতে সাধ্য মতো মানুষের পাশে দাড়িয়েছেন মেসি। নিজের দেশের হাসপাতালে দান করেছেন বিপুল অর্থ। এবার বার্সেলোনার তারকা ১০ বছর বয়সী দৃষ্টিশক্তিহীন এক ছেলের জীবন বদলে দিলেন।

3/5

মাত্র ছয় বছর বয়সে মাইকি পুলি দৃষ্টিশক্তি হারিয়েছিল। ফুটবল খেলতে ভালবাসত সে। কিন্তু সেসব এখন অতীত। দুচোখের সামনে তাঁর ঘুটঘুটে অন্ধকার। পুলিকে নিজের ‘ড্রিম টিম’-এ নিয়েছেন মেসি। মেসি এই দল গড়েছেন কিছু মানুষের দৃষ্টিশক্তি ফেরানোর লড়াইয়ে নামবেন বলে।

4/5

ইসরাইলের এক প্রতিষ্ঠানের সঙ্গে জুটি বেঁধে মেসি বিশ্বজুড়ে বহু দৃষ্টিশক্তিহীন মানুষকে আবার দেখতে সাহায্য করবেন বলে ঠিক করেছেন। ওরক্যাম টেকনোলজিস নামের সেই সংস্থা দৃষ্টিশক্তিহীনদের জন্য বিশেষ চশমা প্রস্তুত করেছে। মেসি এই চশমা বিতরণ করবেন। মেসিই এই সংস্থার দূত।  

5/5

পুলিসহ মোট ১২ জন খুদেকে এই চশমা দেবেন মেসি। ‘রড কন ডিস্ট্রোফি’ রোগের জন্য দৃষ্টিশক্তি হারানো পুলি আবার ফুটবল মাঠে ফিরতে পারবে। এই চশমার সাহায্যে কিছুটা দৃষ্টিশক্তি ফির পাবে পুলি। তাই বা কম কী!