দেড় বছরের কঠোর পরিশ্রম, স্বাধীনতা দিবসে তাক লাগাল কলকাতা পুলিসের স্টান্ট টিম

Aug 15, 2019, 17:34 PM IST
1/4

১) বৃহস্পতিবার ৭৩তম স্বাধীনতা দিবসে রেড রোডে আয়োজন করা হয়েছিল শোভাযাত্রার। সেখানে তাক লাগাল কোলকাতা পুলিশের মোটর সাইকেল টিম 'টর্নেডোজ'। 

2/4

২) কলকাতা পুলিসের ঐতিহ্যবাহী লাল বুলেট। সেই বাইকে করেই একের পর এক দুর্ধর্ষ স্টান্ট দেখালেন 'টর্নেডোজ'-এর সদস্যরা। কখনও চলন্ত বাইকে মই বেয়ে উঠে পড়লেন পুলিসকর্মীরা। মইয়ের উপরেই দাঁড়িয়েই করলেন স্যালুট। কখনও দুই হাত ছেড়ে বাইকের সিট এ দাঁড়িয়ে পড়লেন দুজনে। তার পর একজন চড়ে বসলেন অপর জনের পিঠে। তারপর পিঠে চড়া পুলিসকর্মী বাজালেন গিটার। বৃষ্টিভেজা পিচ্ছিল রাস্তা উপেক্ষা করেই স্টান্টের প্রদর্শনী করলেন তাঁরা।

3/4

৩) গত বছর মার্চ মাসে তৈরী হয় কলকাতা পুলিসের এই স্টান্ট টিম। বাইক চালানোয় দক্ষ ও অত্যন্ত্য শারীরিক ফিটনেস-সহ যুবক-যুবতীদের বেছে নেওয়া হয় টর্নেডোজ-এর সদস্য হিসাবে। তারপর কলকাতা পুলিসের ট্রেনিং স্কুলে দেড় বছর ধরে চলেছে অত্যন্ত্য কঠোর ট্রেনিং। তার জেরেই আজ বাজিমাত করল টর্নেডোজ।

4/4

৪) টর্নেডোজ-এর অবিশ্বাস্য মোটর সাইকেল স্টান্ট দেখে অভিভুত হয়ে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। অবাক হয়ে যান উপস্থিত অতিথি ও দর্শকরাও। আপ্লুত মুখ্যমন্ত্রী টর্নেডোজ টিমের সদস্যদের জন্য ৫০,০০০ টাকা আর্থিক পুরস্কারের ঘোষণা করেন।