চার্চের আদলে তৈরি সিনেমার সেট ভেঙে ফেলার অভিযোগ হিন্দুত্ববাদী সংগঠনের বিরুদ্ধে

May 27, 2020, 12:36 PM IST
1/6

লকডাউনের কারণে গোটা দেশের ফিল্ম ইন্ডাস্ট্রি ব্যাপক ক্ষতির মুখে। সিনেমার জন্য তৈরি বেশকিছু শ্যুটিং সেট নষ্ট হচ্ছে। তারই মাঝে কেরালায় শ্যুটিংয়ের জন্য চার্চের আদলে তৈরি সেট ভেঙে গুঁড়িয়ে দিল দুষ্কৃতীরা।

2/6

কিছু যুবকের সিনেমার সেট ভেঙে ফেলার ছবি উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়। অভিযোগ যাঁরা সিনেমার সেট ভেঙেছেন তাঁরা হিন্দুত্ববাদী সংগঠনের সদস্য।

3/6

সিনেমার সেট ভেঙে ফেলার ঘটনায় অভিযোগের তির অন্তরাষ্ট্র হিন্দু পরিষদ (AHA)-এর বিরুদ্ধে। ঘটনায় অভিযুক্ত রাষ্ট্রীয় বজরং দল সংগঠনের এক নেতাকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা যাচ্ছে।   

4/6

হাতুড়ি দিয়ে সিনেমার সেট গুঁড়িয়ে ফেলার ছবি নিজের ফেসবুকে শেয়ার করেন অন্তরাষ্ট্র হিন্দু পরিষদ কেরালার সাধারণ সম্পাদক হরি পালোদে।

5/6

জানা যাচ্ছে, মালায়লাম ছবি 'মিন্নাল মুরালি' ছবির জন্য তৈরি করা হয়েছিল ওই শ্যুটিং সেটটি। সেটটি ছিল একটি চার্চের রেপ্লিকা।

6/6

ঘটনার তদন্তে নেমে এক পুলিস আধিকারিক জানাচ্ছেন এই ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। যাঁদের মধ্যে ৭ জনকে ইতিমধ্যেই চিহ্নিত করা হয়েছে। তবে অভিযুক্তরা পালিয়ে যান বলে জানিয়েছেন পুলিস আধিকারিক।