আকাশচুম্বী সম্পত্তি ছিল জয়ললিতার, করুণানিধি যা রেখে গেলেন শুনলে বিস্মিত হবেন

Aug 08, 2018, 16:52 PM IST
1/9

karunanidhi_1

karunanidhi_1

চলে গেলেন কালাইনার। কিন্তু কী রেখে গেলেন? দীর্ঘ রাজনীতির ইতিহাস, তাঁর শিল্পকলা, সাহিত্য, দুই স্ত্রী এবং সন্তানসন্ততি... কিন্তু এই জেনেও উত্সাহ মিটছে না কৌতূহলীদের। জয়ললিতার মতোও তিনিও কি বিপুল সম্পত্তি রেখে গেলেন! এমন প্রশ্নের সোশ্যাল মিডিয়ায় উত্তর খুঁজছেন তাঁরা।

2/9

karunanidhi_2

karunanidhi_2

জয়ললিতার মৃত্যুর পর স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছিল তাঁর এই বিপুল সম্পত্তির উত্তরাধিকার কে হবেন? আগে জেনে নেওয়া যাক জয়ললিতার সম্পত্তির পরিমাণ কত ছিল?

3/9

karunanidhi_3

karunanidhi_3

জয়ললিতার বাসভবন ‘পয়েজ গার্ডেন’-র মূল্য ৭২ কোটি টাকা। এছাড়াও ২৩ কোটি টাকার আরও অস্থাবর সম্পত্তি রয়েছে। জমি রয়েছে প্রায় ১৪.৪০ কোটি টাকার। বেশ কয়েকটি সংস্থায় প্রায় ২৮ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন তামিলনাড়ুর এই প্রাক্তন মুখ্যমন্ত্রী।

4/9

karunanidhi_4

karunanidhi_4

এখানেই শেষ নয়। জানা গিয়েছে, ২০১৬ সালের এপ্রিল পর্যন্ত জয়ললিতার কয়েকটি ব্যাঙ্কে ছিল ১০.৬৩ কোটি টাকা। এবং ২১ কেজি সোনা।

5/9

karunanidhi_5

karunanidhi_5

এ বার আসা যাক সদ্য প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রীর সম্পত্তির খতিয়ান। ডিএনএ সূত্রে খবর, ২০১৬ সালে নির্বাচন কমিশনকে দেওয়া তথ্য অনুযায়ী জানা গিয়েছে, নিজের নামে কোনও বাসভবন নেই করুণানিধির।

6/9

karunanidhi_6

karunanidhi_6

তিনি যে বাসভবনে থাকতেন, সেটি হাসপাতাল তৈরির জন্য অঞ্জুগাম নামে একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে দান করে দেন। অস্থাবর সম্পত্তি বলে কিছু নেই তাঁর।

7/9

karunanidhi_7

karunanidhi_7

করুণানিধির স্থাবর সম্পত্তি  (ব্যাঙ্ক এবং নগদ টাকা) রয়েছে ১৩.৪২ কোটি টাকা। 

8/9

karunanidhi_8

karunanidhi_8

জানা গিয়েছে করুণানিধির থেকে তাঁর জীবিত দুই স্ত্রীর সম্পত্তি অনেক বেশি। দয়ালু আম্মলের ১৫ কোটি এবং রাজাথি আম্মলের ৪২ কোটি সম্পত্তি রয়েছে।

9/9

karunanidhi_9

karunanidhi_9

২০১৪-১৫-র অর্থবর্ষ অনুযায়ী, করুণানিধি বার্ষিক আয় ছিল ১.২১ কোটি টাকা। তাঁর স্ত্রী রাজাথি আম্মালের আয় ১.১৬ কোটি টাকা। সেই বছরই ৯.২১ কোটি টাকার সম্পত্তি ছিল দ্বিতীয় দয়ালু আম্মল।