আন্তর্জাতিক যোগ দিবস: নিয়মিত যোগা করেন এই বলি তারকারা

Jun 21, 2019, 11:55 AM IST
1/7

ফিট থাকার বিষয়ে আরও একজন সচেতম বলিউড সেলিব্রিটি হলেন সুস্মিতা সেন। মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ায় শরীরচর্চার ভিডিয়ো ও ছবি পোস্ট করতে দেখা যায় সুস্মিতাকে। সুস্মিতার শরীরচর্চার অন্যতম মাধ্যম হল যোগা। 

2/7

বলিউডের আরও এক ফিট সেলিব্রিটি হলেন শিল্পা শেঠি। নিয়মিত যোগা ও মনসংযোগ করা শিল্পার অভ্যাস। শুধু সুন্দর শরীরই নয়, পাশাপাশি সুস্থ থাকতে যোগা কতটা উপকারী, সেকথা প্রায়ই বলে থাকেন শিল্পা। নিজের যোগা অভ্যাসে DVDও বের করেছিলেন অভিনেত্রী। 

3/7

ফিট থাকার মন্ত্রে বলিউডে যেসমস্ত সেলিব্রিটি বিশ্বাস করেন, তাঁদের মধ্যে অন্যতম হলেন করিনা কাপুর খান। সিনেমার জন্য ২০০৮ এ জিরো ফিগার করে সকলকে চমকে দিয়েছিলেন বেবো। ফিট শরীর ও উজ্জ্বল ত্বকে জন্য করিনা সব সময়ই যোগা করার পরামর্শই দিয়ে থাকেন। এমনকি শোনা যায়, মা হওয়ার পর অন্যান্য শরীর চর্চার পাশাপাশি নিয়মিতে যোগা করে আগেই সেপে ফিরেছেন করিনা।  

4/7

শরীর চর্চার বিষয়ে সবসময়ই পারফেক্ট মালাইকা অরোরা। বলিউডের অন্যতম ফিট তারকা বলেই বি-টাউনে বেশ পরিচিতি রয়েছে মালাইকার। অন্যান্য শরীর চর্চার সঙ্গে মালাইকা নিয়মিত পাওয়ার যোগা অভ্যাস করেন মালাইকা। তবে শোনা যায়, মালাইকাকে সর্বপ্রথম যোগার উপকারিতার কথা জানিয়েছিলেন তাঁর ঘনিষ্ঠ বন্ধু করিনা কাপুর খান। 

5/7

নিয়মিত যোগা অভ্যাস করেন বিপাশা বসু। ফিট বডির জন্য বলিউডে বিপাশা যথেষ্ঠ জনপ্রিয়। নিজের শরীরচর্চার ভিডিয়ো ইউটিউব চ্যানেলে নিয়মিত পোস্ট করেন বিপাশা। তার সঙ্গে যোগ্য সঙ্গত দেন বিপাশার স্বামী করণ সিং গ্রোভারও। 

6/7

নিয়মিত যোগা অভ্যাস করেন অক্ষয় কুমার ও টুইঙ্কেল খান্নাও। সুস্থ জীবনযাপন, শরীর চর্চার ক্ষেত্রে অক্ষয় এক্কেবারে পারফেক্ট। স্বামীর সঙ্গে পাল্লা দিয়ে কিছু কম যান না টুইঙ্কেলও। 

7/7

নিয়মিত যোগা অভ্যাস করেন প্রাক্তন মিস ইউনিভার্স তথা বলিউড অভিনেত্রী লারা দত্ত। এমনকি তিনি তাঁর ইউটিউব চ্যানেলে নিয়মিত যোগা অভ্যাসের ভিডিয়ো আপলোড করেন লারা।