Instagram: দেশি ক্রিয়েটরদের বড় লাভ, রিলস বানিয়ে বড় রোজগারের সুযোগ ইনস্টায়!

Oct 17, 2022, 19:39 PM IST
1/7

সৃজিতা মৈত্র: সামনেই দীপাবলি। সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও ক্রিয়েটরদের জন্য সুখবর। এই উৎসবের মরশুমে ইনস্টাগ্রাম নতুন একটা উপহার নিয়ে হাজির, যার মাধ্যমে তাঁরা লাখ লাখ টাকা আয় করার সুবর্ণ সুযোগ পাবেন।

2/7

যবে থেকে ইনস্টাগ্রামে ছোট ভিডিয়ো রিল আকারে শেয়ার করা যাচ্ছে, তবে থেকেই ইনস্টাগ্রাম টিকটককে টেক্কা দিচ্ছে। এবার সেই টেক্কায় আরও এক ধাপ এগিয়ে গেলো ইনস্টাগ্রাম।

3/7

শুধুমাত্র ভারতীয় রিল ক্রিয়েটারদের জন্যই নতুন পরিকল্পনা। এর আগে আমেরিকাতে এইরকম একটি প্রোগ্রাম করা হয়েছিল।

4/7

ভারতে শুরু হতে চলছে রিলস প্লে বোনাস। অর্থাৎ, এর মাধ্যমে ব্যবহারকারীরা ৫ হাজার ডলার বা ভারতীয় মুল্যে প্রায় ৪ লক্ষ টাকা পর্যন্ত বোনাস পেতে পারেন।

5/7

উল্লেখ্য, এর মাধ্যমে ক্রিয়েটররা কোনও ব্র্যান্ড স্পনসরশিপ বা কোলাবরেশন ছাড়াই সরাসরি কম্পানি থেকেই অর্থ উপার্জন করতে পারবেন। অবশ্যই এর নির্দিষ্ট কিছু গাইডলাইনস জানিয়েছে সংস্থা।

6/7

একটি প্রতিবেদন অনুযায়ী, রিল প্রতি বোনাস নির্ভর করবে নম্বর অফ প্লে বা কত বার ভিডিয়োটি দেখা হচ্ছে তার উপর। এই হিসেবে ১৬৫ মিলিয়ন পর্যন্ত প্লে ধরা হবে। অর্থাৎ ১৬ কোটি ৫০ লক্ষ প্লে। আর সর্বাধিক ১৫০ টি রিল পর্যন্ত কাউন্ট করা হবে।  

7/7

একবার এই সুযোগের ব্যবহার শুরু করলে ইউজারের কাছে ম্য়াক্সিমাম বোনাসের জন্য ১ মাস সময় থাকবে। আরও জানা যাচ্ছে যে, চলতি বছরের ১১ নভেম্বরের আগেই বোনাস অ্যাক্টিভেট হয়ে যাবে।