T20 World Cup: সুপার এইটেই আসল খেলা! ভারতের প্রতিপক্ষ হবে কারা? অপেক্ষায় পরপর অগ্নিপরীক্ষা

India Schedule For Super 8's At The T20 World Cup 2024: ধরা যেতেই পারে ভারত উঠে যাবে বিশ্বকাপের সুপার এইটে। তারপরেই শুরু আসল খেলা।  

May 30, 2024, 21:12 PM IST
1/6

প্রস্তুতি শুরু রোহিতদের

India's Training For T20 World Cup

দুয়ারে টি-২০ বিশ্বকাপ। এবার কুড়ি ওভারের মহাযজ্ঞ। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করছে টি-২০ বিশ্বকাপ। মহাসংগ্রামের মৌতাত এখন। টিম ইন্ডিয়ার একঝাঁক সদস্য় এখন নিউ ইয়র্কে। রোহিত শর্মার দলের প্রায় অনেকেই বাইডেনের দেশে। বিরাট কোহলি যদিও এখনও আসেননি। রোহিতরা নেমে পড়লেন প্রথম অনুশীলনে

2/6

বাংলাদেশের বিরুদ্ধে আগে গা ঘামাবেন রোহিতরা

India's Warm Schedule in T20 World Cup

আগামী ১ জুন ভারত গা ঘামাবে। রোহিত অ্যান্ড কোং ওয়ার্ম-আপ ম্য়াচ খেলবে নাজমুল হোসেইন শান্তর বাংলাদেশের বিরুদ্ধে। খেলা হবে নাসাউ কাউন্টি নিউ ইয়র্কের ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে। বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে। ৫ জুন নিউ ইয়র্কেই বিশ্বকাপ অভিযান শুরু করছে টিম ইন্ডিয়া।  

3/6

বিশ্বকাপে ভারতের সম্পূর্ণ সূচি

 India's Full Schedule in T20 World Cup

৫ জুন আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে নিউ ইয়র্কে খেলবে ভারত। এরপর ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে নিউ ইয়র্কে মহারণ। ১২ জুন আমেরিকার বিরুদ্ধে নিউ ইয়র্কে খেলবে ভারত। এরপর ১৫ জুন কানাডার বিরুদ্ধে ভারতের খেলা ফ্লোরিডায়।  

4/6

বিশ্বকাপে ভারত কাদের সঙ্গে?

 Which Group India Place In T20 World Cup

বিশ্বকাপে গ্রুপে কে-তে ভারত রয়েছে আমেরিকা, পাকিস্তান, আয়ারল্য়ান্ড ও কানাডার সঙ্গে। গ্রুপ বি-তে রয়েছে ইংল্য়ান্ড, অস্ট্রেলিয়া, নামিবিয়া, স্কটল্য়ান্ড ও ওমান। গ্রুপ সি-তে আছে নিউ জিল্য়ান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, উগান্ডা ও পাপুয়া নিউ গিনি। গ্রুপ ডি-তে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ, নেপাল ও নেদারল্য়ান্ডস

5/6

সুপার এইটে ভারত উঠবে। এমনটা বলাই যায়

If India qualifies for Super8 their likely opponents

ভারত যেহেতু তুলনামূলক অনেক সহজ গ্রুপে রয়েছে, সেহেতু বলাই যায় যে, ভারত সুপার এইটে উঠে যাবে। এই প্রথমবার ২০টি দল অংশ নিচ্ছে টুর্নামেন্টে। চারটি গ্রুপে ভাগ করা হবে সেই দলগুলিকে। সেখান থেকে প্রথম ও দুয়ে শেষ করা দল সুপার এইটের জন্য় কোয়ালিফাই করবে। 

6/6

সুপার এইটেই রোহিতদের আসল খেলা!

 India Super8 likely opponents And Schedule

সুপার এইটে ভারতের প্রতিপক্ষ হতে চলেছে নিউ জিল্য়ান্ড, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। কেন উইলিয়ামসনদের সঙ্গে রোহিতরা খেলবেন ২০ জুন। দু'দিন পর ২২ জুন, ওয়ানিন্দু হাসারঙ্গাদের বিরুদ্ধে খেলবে রোহিত অ্যান্ড কোং। এর ঠিক দু'দিন পর অর্থাৎ ২৪ জুন ভারত খেলবে মিচেল মার্শদের বিরুদ্ধে।