রোজ এই আশায় টিভি খুলছি, এই বুঝি ওষুধ তৈরি হল: সুব্রত মুখোপাধ্যায়

Apr 03, 2020, 19:28 PM IST
1/5

মৌমিতা চক্রবর্তী: করোনার কাঁটায় কার্যত কাঁপছে বিশ্ব। কার্যত থমকে গিয়েছে চেনা ছবিগুলো। লকডাউনে থেমে গিয়েছে জনজীবন। পুরনো ছন্দে ফেরার দিন গুনছেন সাধারণ মানুষ থেকে দুঁদে রাজনৈতিক নেতানেত্রীরা। 

2/5

তাঁর দীর্ঘদিনের রাজনৈতিক জীবন। হাজারও মানুষের সঙ্গে প্রতিদিন ওঠাবসা। হঠাৎ করে করোনাই বদলে দিয়েছে দুদেঁ রাজনৈতিক এই নেতার জীবন। তিনি সুব্রত মুখোপাধ্যায়। বলছেন, "না এমন সঙ্কটের দিন আগে কখনও আসেনি।  

3/5

তিনি রাজ‍্যের মন্ত্রী সুব্রত মুখার্জি। নিজেই বলছেন সাঙ্ঘাতিক খারাপ অবস্থা। যে ঘরটায় এত বছরের পুরনো অভ‍্যাস মত রোজ অসংখ্য মানুষের সঙ্গে কথা, অভাব অভিযোগ শোনা হত সেই ঘরটাই আজ ফাঁকা।

4/5

"ঘরটাই এখন আমার কাছে অচেনা" কার্যত দীর্ঘশ্বাস ফেলতে ফেলতেই বলছেন সুব্রত মুখোপাধ্যায়। মন্ত্রীর কথায়, রোজকার অভ‍্যাসে সম্পূর্ণ বিরতি। প্রথমদিকে মানুষের কাছে খাবার, মাস্ক পৌঁছতে বেশ কিছু জায়গায় গিয়েছি। বাড়িতে ঝামেলা পোহাতে হয়েছে।কিন্ত এখন সম্পূর্ণ লকডাউনে। 

5/5

তিনি বলছেন, ফোনে কাজ সারছি। টিভির পর্দায় সবসময় চোখ রয়েছে। খবরের চ‍্যানেল না থাকলে কী যে হত। টিভিতে এখন রোজ এই কামনা করে চোখ রাখছি এই বুঝি দেখব করোনার ওষুধ আবিষ্কার হল। এর আগে কালাজ্বরের সময় মিরাকেল হয়েছিল। এখন দুটো ব‌ই আর নিউজ চ‍্যানেল আমার সঙ্গী । সংবাদ মাধ‍্যম আমাকে বাঁচিয়ে রেখেছে।