Guru Purnima 2024: আজ, গুরু পূর্ণিমায় একাধিক শুভ যোগ! গ্রহনক্ষত্রের মহামিলনে তুঙ্গে থাকবে এই রাশির ভাগ্য...

Guru Purnima 2024: আজ গুরু পূর্ণিমা। একে আষাঢ় পূর্ণিমাও বলে। এই পূর্ণিমার বিশেষ মাহাত্ম্য। এই তিথিতে ভক্তেরা নিজের গুরুর পুজো করে থাকেন।

| Jul 21, 2024, 10:44 AM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আজ গুরু পূর্ণিমা। একে আষাঢ় পূর্ণিমাও বলে। এই পূর্ণিমার বিশেষ মাহাত্ম্য। এই তিথিতে ভক্তেরা নিজের গুরুর পুজো করে থাকেন। মহাভারতের রচয়িতা বেদব্যাস এই তিথিতে জন্মগ্রহণ করেছিলেন বলে মনে করা হয়। তাই এই তিথিটিকে ব্যাস পূর্ণিমাও বলা হয়। প্রসঙ্গত, এবারের এই তিথিতে একাধিক শুভ যোগ তৈরি হয়েছে। এই গুরু পূর্ণিমায় গ্রহনক্ষত্রের মহামিলনের ফলে কিছু রাশির জাতকদের ভাগ্য থাকবে তুঙ্গে। জেনে নিন, এই গুরু পূর্ণিমায় কোন কোন যোগ তৈরি হল এবং তার ফলে কোন কোন রাশির জাতকদের ভাগ্য তুঙ্গে থাকবে! 

1/6

সর্বার্থসিদ্ধি

এই  গুরু পূর্ণিমায় আজ সকাল ৫টা ৫৭ মিনিট থেকেই চলছে সর্বার্থসিদ্ধি যোগ। সারাদিন এই যোগ থাকবে। এ ছাড়াও আজ সকাল থেকে মাঝরাত পর্যন্ত উত্তরাষাঢ় নক্ষত্র সক্রিয় থাকবে। 

2/6

শশরাজযোগ এবং

পাশাপাশি তৈরি প্রীতি যোগ, বিষ্কুম্ভ যোগ। গ্রহপরিস্থিতি অনুযায়ী কর্কট রাশিতে সূর্য ও শুক্র বিরাজ করায় শুক্রাদিত্য যোগ তৈরি হবে। বৃষ রাশিতে মঙ্গল ও বৃহস্পতি বিরাজমান রয়েছে। পাশাপাশি মীন রাশিতে রাহু, কন্যা রাশিতে কেতু, কুম্ভে শনি রয়েছেন। শনির গোচরের প্রভাবে গুরু পূর্ণিমায় শশরাজযোগ থাকবে। 

3/6

কুবের রাজযোগ এবং

সিংহ রাশিতে বুধ, মকর রাশিতে চাঁদ, বৃষ রাশিতে বৃহস্পতি। এর ফলে কুবের রাজযোগ এবং সূর্য ও শনির প্রভাবে ষড়াষ্ট যোগ সৃষ্টি হচ্ছে। এই গুরু পূর্ণিমায় এই সব শুভ যোগের কারণে কোন কোন রাশির জাতকরা লাভবান হবেন?

4/6

বৃষ রাশি

এই গুরু পূর্ণিমা বৃষ রাশির জাতকদের জন্য অত্যন্ত শুভ। লগ্ন স্থানে মঙ্গল ও বৃহস্পতি থাকবে। চাকরিজীবীদের জন্য আজকের দিনটি ভালো। এঁরা কোনও নতুন সুযোগ পেতে পারেন। নতুন সম্পত্তি ক্রয় করতে পারেন এই রাশির জাতকেরা। ঋণের টাকা ফিরে পেতে পারেন। দাম্পত্য জীবন সুখে কাটবে।

5/6

সিংহ রাশি​

সিংহ রাশির জাতকদের জন্যও এই গুরু পূর্ণিমা শুভ হতে চলেছে। বুধ এই রাশির লগ্নস্থানে উপস্থিত থাকবে। জীবনের সমস্ত ক্ষেত্রে সাফল্য লাভ করবেন সিংহ রাশির জাতকরা। পরিবারের সঙ্গে ভালো সময় কাটাবেন। এই রাশির জতকেরা নতুন চাকরির সন্ধান পাবেন। ব্যবসায়ীরা ব্যবসায় প্রচুর মুনাফা অর্জন করতে পারবেন। মনে আধ্যাত্মিকতার ভাব জাগবে।

6/6

কুম্ভ রাশি

আগে কোনও লগ্নি করা থাকলে কুম্ভ রাশির জাতকরা আজ ভালো রিটার্ন পেতে পারেন। আয়ের নতুন উৎস খুলবে। আপনার কাজে সকলে আনন্দিত হবেন, খুশি হবেন। নানা দায়িত্ব সামলাতে হতে পারে। মানসিক অবসাদ থেকে মুক্তি। (Disclaimer: প্রচলিত ধর্মীয় রীতি, শাস্ত্র বা তত্ত্বের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হয়েছে। এটি মানা বা না মানার সুপারিশ করা হচ্ছে না। বিশ্বাস ব্যক্তিগত বিষয়। সচেতন পাঠক যা করবেন স্বদায়িত্বে। আমাদের সম্পাদকীয় দফতরের কোনও দায়বদ্ধতা নেই।)