Gehana Vasisth: একা রাজ কুন্দ্রা নন, এই মহিলাও পর্ন ছবির প্রযোজক বলে অভিযোগ

Jul 22, 2021, 16:58 PM IST
1/10

Gehana Vasisth: ভারতের অ্যাডাল্ট ফিল্ম ইন্ডাস্ট্রির মহিলা প্রযোজক

Gehana Vasisth: The female  producer of the adult film industry

নিজস্ব প্রতিবেদন- শিল্পা শেট্টির স্বামী রাজ কুন্দ্রার পর্ন ছবির তৈরিকে কেন্দ্র করে গ্রেফতারের পর থেকে একে একে নতুন নতুন তথ্য উঠে আসছে। প্রচলিত ধারণা যে, অ্যাডাল্ট ফিল্ম ইন্ডাস্ট্রির প্রযোজক বা পরিচালক হিসাবে সাধারণত পুরুষরাই কাজ করে থাকেন। না, এর কোনও সারবত্তা নেই। ভারতের অ্যাডাল্ট ফিল্ম ইন্ডাস্ট্রির মহিলা প্রযোজক গহনা বশিষ্ঠের সঙ্গে আলাপ করা যাক।

2/10

Gehana Vasisth: কে এই গহনা বশিষ্ঠ?

Gehana Vasisth: Who is this female producer?

ছত্তিসগড়ের মেয়ে গহনা বশিষ্ঠ। তাঁর বাবা সেখানেই শিক্ষা দফতরের কর্মী ছিলেন। গহনার ঠাকুমা ছিলেন স্কুলের প্রিন্সিপাল। গহনা নিজেও ছাত্রী হিসাবে খুবই ভালো ছিলেন।  তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেন। কিন্তু ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা শেষ করেও তিনি মুম্বইয়ে এসে যোগ দেন বিনোদন জগতে।

3/10

Gehana Vasisth: মুম্বইয়ের বিনোদন জগতে গহনার প্রবেশ ও বিস্তার

Gehana Vasisth: Her journey into Mumbai Entertainment Space

একতা কাপুরের প্রযোজনায় বালাজি টেলিফিল্মসের 'গন্দি বাত' ওয়েব সিরিজের পরিচিত মুখ গহনা। বলিউডের বড় ছবিতে সেভাবে সুযোগ না পেলেও ছোটপর্দায় সঞ্চালনা, ওয়েব সিরিজে কাজ করে ক্রমশ প্রতিষ্ঠা ও পরিচিতি পান তিনি। বেশ কিছু তামিল, তেলেগু ছবিতেও অভিনয় করেছেন গহনা। সেই পরিচিতিকেই কাজে লাগিয়ে গহনা ধীরে ধীরে পা দেন অ্যাডাল্ট ফিল্ম ইন্ডাস্ট্রির দুনিয়ায়।

4/10

Gehana Vasisth: অ্যাডাল্ট ইন্ডাস্টিতে গহনার উথ্থান

Gehana Vasisth: How does she operate?

গহনা এই অ্যাডাল্ট ফিল্ম ইন্ডাস্ট্রিতে কো-প্রোডিউসার হিসাবে যোগদান করেন। টাকার লোভ দেখিয়ে নতুন পরিশ্রমী মেয়েদের দিয়ে খোলামেলা শুটিং করাতেন তিনি, এমনটাই অভিযোগ তাঁর বিরুদ্ধে।

5/10

Gehana Vasisth: অভিনেতাদের কত টাকা পারিশ্রমিক দিতেন তিনি?

Gehana Vasisth: How much did she pay the actors?

প্রতি পর্ন ভিডিয়োর জন্য গহনা বশিষ্ঠ নতুন উদ্যমী অভিনেতাদের ১৫ থেকে ২০ হাজার টাকা পারিশ্রমিক দিতেন। কাউকে কাউকে দিতেন আরও  বেশি। তারপর নেটমাধ্যমে সেই ছবি রিলিজ করে লক্ষ লক্ষ টাকা রোজগার করতেন এই প্রযোজক। 

6/10

Gehana Vasisth: সম্প্রতি গ্রেফতার করা হয় গহনাকে

Gehana Vasisth: Why was she arrested recently?

এই পর্ন ছবি সংক্রান্ত তদন্তে উঠে আসে গহনার নাম। তাঁকে গ্রেফতার করা হয় নির্দিষ্ট কিছু অভিযোগের ভিত্তিতে। পরে অবশ্য জামিনে মুক্তি পান তিনি। চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই গ্রেফতার হন গহনা। তিনি ফিল্ম ইন্ডাস্ট্রিতে সুযোগ পাইয়ে দেওয়ার নাম করে অভিনেতাদের দিয়ে অশ্লীল শুটিং করিয়েছেন বলে অভিযোগ করেন এক অভিনেতা। সেখান থেকেই পুলিসের হাতে আসে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য। তার ভিত্তিতেই গ্রেফতার করা হয় গহনাকে। 

7/10

Gehana Vasisth: পর্ন প্রস্তুতকারক গহনা এবং তাঁর গুরুত্ব

Gehana Vasisth: The porn film maker actress and her impact

রাজ কুন্দ্রার কোম্পানি মাড আইল্যান্ডের বাংলোয় এই শুটিং করাতেন বলে খবর। হঠাৎই রাজ কুন্দ্রার সমর্থনে এগিয়ে আসেন গহনা। তিনি বলেন, এই ছবিগুলিকে 'পর্ন' বলা যাবে না, এগুলোকে 'ইরোটিকা' বলাই ঠিক হবে। ঠিক তখনই সামনে আসে গহনার ভূমিকা। নেটমাধ্যমে একই ধরণের ছবি প্রস্তুত করে প্রচুর টাকা রোজগার করেন তিনি, যা পুলিসের নজরে আসে। জামিনে মুক্ত প্রযোজক প্রথম মুখ খোলেন রাজ কুন্দ্রার সপক্ষে। 

8/10

Gehana Vasisth: পুনম পান্ডের বিরোধিতায় গহনা

Gehana Vasisth: Spoke against Poonam Pandey

রাজ কুন্দ্রার গ্রেফতারির পরেই অ্যাডাল্ট অভিনেতা পুনম পান্ডে একটা ভিডিয়ো প্রকাশ করে বলেন যে শিল্পা শেট্টি ও তাঁর সন্তানদের জন্য তাঁর প্রাণ কাঁদছে। রাজের বিরুদ্ধে তিনি মামলা দায়ের করেছেন, বিষয়টি সাবজুডিস বলে তিনি এই নিয়ে বেশি কিছু বলতে চান না। পুনমের এই বিবৃতি প্রকাশ্যে আসা মাত্রই তাঁর সমালোচনায় মুখর হয়ে ওঠেন গহনা। তিনি বলেন, 'সময়ের ফায়দা তুলছেন পুনম'।

9/10

Gehana Vasisth: অসুস্থ হয়ে পড়েন গহনা

Gehana Vasisth: When she had a heart attack

ওয়েব সিরিজের শুটিং করতে করতেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন গহনা বশিষ্ঠ। শোনা যায়, টানা ৪৮ ঘণ্টা কেবলমাত্র হেলথ ড্রিঙ্কস খেয়ে শুটিং করছিলেন তিনি। শুটিং ফ্লোরেই অসুস্থ হয়ে পড়লে, তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বলিউড সূত্রের খবর, হৃদরোগে আক্রান্ত হন তিনি। এমনকী তাঁকে ভেন্টিলেশনেও দিতে হয়।

10/10

Gehana Vasisth: চড়াই উৎরাইয়ের জীবন

Gehana Vasisth: A life full of ups and downs

ছত্তিসগড় থেকে নিজে দুচোখে যে স্বপ্ন নিয়ে মুম্বইয়ে এসেছিলেন, তার ধারকাছ অবধি পৌঁছতে না পেরেই কি এই বিকল্প রাস্তার সন্ধানে হাঁটেন গহনা? তাঁর মতে, তিনি কোনও অন্যায় করছেন না। ওয়েব প্ল্যাটফর্মেও কোনও নজরদারি ছাড়াই এমন কনটেন্ট দেখানো হয়ে থাকে। আর তাঁর তৈরি ছবিগুলো 'পর্নে'র ক্যাটেগরিতে পড়ে না বলে জোর সওয়াল করছেন প্রযোজক। গ্রেফতার হয়েছেন, জামিনে মুক্ত হয়ে আরেক পর্ন ছবির অভিযুক্ত প্রযোজকের হয়ে সওয়াল করছেন, গহনা বশিষ্ঠ নিয়ে কৌতূহল বেড়েই চলেছে।