Ganesh Chaturthi 2024: গণেশ চতুর্থীতে ১০০ বছর পরে বিরল সব যোগ! এই রাশির জীবনে শুধুই টাকা আর টাকা আর সৌভাগ্যের জোয়ার...

Ganesh Chaturthi Zodiac Signs: ১৮৯৩ সালে মহারাষ্ট্রের বিশিষ্ট স্বাধীনতা সংগ্রামী লোকমান্য বাল গঙ্গাধর তিলকের মাধ্যমে গণেশপুজো একটি সর্বজনীন উদযাপনে পরিণত হয়। হিন্দু জাতীয়তাবাদী ভাবধারা গঠনের একটি উপায় হয়ে উঠেছিল এটি।

| Sep 07, 2024, 19:05 PM IST

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৭ সেপ্টেম্বর, শনিবার দেশ জুড়ে পালিত হচ্ছে গণেশ চতুর্থী। মহারাষ্ট্র-সহ পশ্চিম ভারতে এই উত্‍সব মহা ধুমধামসহকারে পালিত হয় ঠিকই। তবে ইদানীং পশ্চিমবঙ্গেও খুবই উদ্দীপনার সঙ্গে উদযাপিত হয় গণেশপুজো। গত কয়েক বছরে গণেশ চতুর্থী নিয়ে মানুষের মধ্যে আগ্রহ বেড়েছে। বেড়েছে গণপতি বাপ্পা মোরিয়ার আরাধনা।

1/6

সিদ্ধিবিনায়ক

গণেশকে নিয়ে পুরাণে নানা কাহিনি। তিনি সিদ্ধিদাতা গণেশ। ভক্তদের মনের সব ইচ্ছা তিনি পূরণ করেন বলেই গণেশ সিদ্ধিদাতা।

2/6

অগ্রপূজ্য

সব দেবতার আগে তাঁর পুজোই রীতি। তাই তিনি অগ্রপূজ্য।

3/6

১০০ বছর পরে

এবার ১০০ বছর পরে গণেশ চতুর্থীতে তৈরি হয়েছে দুর্লভ যোগ। সর্বার্থসিদ্ধি যোগ, রবিযোগ, ব্রহ্মযোগ এবং ইন্দ্রযোগ তৈরি এই পুণ্যতিথিতে। এর জেরে ৩ রাশির জাতকদের জীবনে আসতে চলেছে দারুণ শুভ সময়।

4/6

বৃষরাশি

বৃষরাশির জাতক-জাতিকাদের জন্য অত্যন্ত শুভ সময়। এই সময়ে এঁদের দীর্ঘ দিন আটকে থাকা কাজ সফল হবে। ব্যবসায়ীদের পক্ষে ভালো। বাড়বে ধনসম্পত্তি।

5/6

কর্কটরাশি

কর্কটরাশির জাতক-জাতিকাদের পক্ষেও এই গণেশ চতুর্থী সময়টা ভালো। ধনসম্পত্তি প্রাপ্তির বিপুল সম্ভাবনা।

6/6

কন্যারাশি

বিপুল পরিমাণ অর্থপ্রাপ্তি ঘটবে কন্যারাশির জাতক-জাতিকাদের জীবনেও। ফলে, দীর্ঘদিন ধরে চলা এঁদের আর্থিক সংকট দূর হবে। উপার্জনের নতুন উৎস খুলবে। (Disclaimer: প্রচলিত ধর্মীয় রীতি, শাস্ত্র বা তত্ত্বের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হয়েছে। এটি মানা বা না মানার সুপারিশ করা হচ্ছে না। বিশ্বাস ব্যক্তিগত বিষয়। সচেতন পাঠক যা করবেন স্বদায়িত্বে। আমাদের সম্পাদকীয় দফতরের কোনও দায়বদ্ধতা নেই।)