জলে নয়, বালি খুঁড়ে মিলছে রুই মাছ! ওজন আবার ৫০০ গ্রাম...ভাবা যায়!

Aug 14, 2018, 14:27 PM IST
1/9

PIC 9

পশ্চিম মেদিনীপুরের ঘাটালের রথিপুরে আজ ঘটেছে অবাক কাণ্ড! বালি খুঁড়লেই মিলছে টাটকা মাছ। আর সেই মাছ পেতে ভিড় জমিয়েছেন আবাল-বৃদ্ধ-বনিতা। তবে সকলকে খালি হাতে ফিরতে হয়নি, বেশ কয়েকজনের কপালে জুটেছে বালির মাছ। সেইসব মাছের ওজনও কম নয়, এক একটা প্রায় ৪০০-৫০০ গ্রাম।

2/9

PIC 8

 সকাল সকাল এলাকায় খবর রটে যায়, বালি সরালেই মিলছে মাছ! এরপর থেকেই ভিড় জমতে শুরু করে পশ্চিম মেদিনীপুরের রথিপুরের বাজার এলাকায়।

3/9

PIC 7

নবীন-প্রবীণ সকলেই তখন ব্যস্ত বালি খুঁড়তে। কেউ হাত দিয়ে বালি সরাচ্ছেন, কেউ আবার বাড়ি থেকে কোদাল নিয়ে এসেছেন। নিশ্বাস ফেলার সময় নেই কারও। এ যেন গুপ্তধন খোঁজ চলছে...!

4/9

PIC 6

ঘাটাল-চন্দ্রকোনা রাজ্য সড়কের পাশে কে বা কারা বালি ফেলেছেন। আর সেই ভেজা বালির স্তুপেই মিলছে মাছ!

5/9

PIC 5

কিন্তু, বালিতে মাছ এল কীভাবে? আর  রাস্তার পাশে বালিই বা কে ফেলল?  এমন প্রশ্নে চাঞ্চল্য ছড়িয়েছে ঘাটালে।

6/9

PIC 4

 স্থানীয় বাসিন্দাদের কেউ কেউ বলছেন, ভরা বর্ষায় জলভর্তি নদী থেকে বালি তোলার সময় বালির সঙ্গে মাছের ঝাঁকও না কি উঠে এসেছে ডাম্পারে।

7/9

PIC 3

সকলে আবার এই মত মেনে নিতে নারাজ। তাঁদের দাবি, রাস্তায় পুলিস চেকিং থাকায় রাস্তার ধারে বালি নামিয়েই চম্পট দেয় বালি মাফিয়ারা। কিন্তু সেক্ষেত্রে মাছ এল কোথা থেকে? উত্তর জানা নেই...

8/9

PIC 2

তবে আম জনতার এত সব ভেবে কাজ কী! মাছ তো মিলছে ভাই! বালির নীচ থেকে মাছ তুলে, চল বাড়ি গিয়ে ভেজে খাই! - ভাবটা খানিক এমনই।

9/9

PIC 1

কেউ আবার মাছ হাতে নিয়ে বন্ধুদের সঙ্গে সেলফিও তুলছেন।তাঁদের মতে, এ যে ভাগ্যের ব্যাপার! কখনও কী শুনেছেন এমন কাণ্ড। না আমরা তো শুনিনি, কিন্তু এমন অদ্ভূত অভিজ্ঞতার সাক্ষী থাকলেন পশ্চিম মেদিনীপুরের ঘাটালের রথিপুরের বাসিন্দারা।