ফিরোজ শাহ কোটলা এখন অতীত, নতুন নাম অরুণ জেটলি স্টেডিয়াম

Sep 13, 2019, 13:11 PM IST
1/5

কোটলার নামবদল

কোটলার নামবদল

বিখ্যাত সুলতান ফিরোজ শাহর দূর্গের নামেই নামকরণ করা হয়েছিল বিখ্যাত ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামের। কোটলা শব্দের অর্থ দূর্গ। কিন্তু সেই নাম আর রইল না। বদলে হয়ে গেল অরুণ জেটলি স্টেডিয়াম। 

2/5

কোটলার নামবদল

কোটলার নামবদল

কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামের পর কোটলাই দেশের সব থেকে পুরনো স্টেডিয়ামগুলির মধ্যে একটি। ঐতিহাসিক সেই স্টেডিয়ামে নাম এবার প্রয়াত অর্থমন্ত্রী অরুণ জেটলির নামে হল। 

3/5

কোটলার নামবদল

কোটলার নামবদল

ফিরোজ শাহ কোটলার নাম বদল হবে, এই ব্যাপারে গত মাসের শেষের দিকেই সিদ্ধান্ত নিয়েছিল  দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশন (ডিডিসিএ)। জেটলির মৃত্যুর তিনদিনের মধ্যেেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। 

4/5

কোটলার নামবদল

কোটলার নামবদল

অরুণ জেটলি ডিডিসিএ-র সভাপতি ছিলেন একটা সময়। স্টেডিয়ামের একটি স্ট্যান্ডের নামকরণ হয়েছে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির নামে। 

5/5

কোটলার নামবদল

কোটলার নামবদল

১৯৯৯ থেকে ২০১৩ পর্যন্ত ডিডিসিএ-র সভাপতি ছিলেন অরুণ জেটলি। তাঁর সময়েই ফিরোজ শাহ কোটলার পরিকাঠামো উন্নয়ন হয়েছে। স্টেডিয়ামে আসন সংখ্যা বেড়েছে। ড্রেসিংরুমের লেগেছে আদুনিকত্বের ছোঁয়া।  বিজেপি সভাপতি এবং দেশের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রেলমন্ত্রী পীযূষ গোয়েল, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজুর এবং বিসিসিআইয়ের কর্তারা ছাড়াও ভারতীয় দলের সদসযরা হাজির ছিলেন এদিনের অনুষ্ঠানে।