E-wallet : শুধু Online Transaction নয়, এবার Fixed Deposit করতে পারবেন গ্রাহকরা

Aug 30, 2021, 12:46 PM IST
1/6

করোনা পরিস্থিতিতে Cash Less Transaction

Cash Less Transaction in Corona situation

নিজস্ব প্রতিবেদন: ডিজিটালের দুনিয়ায়  আলাদা করে মোবাইল বা ইন্টারনেট ব্যবহারেরর ব্যাখ্যার প্রয়োজন নেই। করোনা পরিস্থিতিতে মানুষ আরও বেশি করে ডিজিটালি সাউন্ড হয়েছে। করোনা পরিস্থিতিতে Cash Less Transaction মানুষের দৈনন্দিন জীবনে Online এর মাধ্যমের গুরুত্ব বুঝিয়েছে। 

2/6

Online Transactionএর সৌজন্যেই বেড়েছে E-walletএর রমরমাও

E-wallet's popularity has also increased thanks to online transactions

Online  Transactionএর সৌজন্যেই বেড়েছে E-walletএর রমরমাও।  গ্রাহকদের সুবিধার্থে একাধিক কোম্পানি ও ব্যাঙ্কের  Online E-wallet  হাজির। এই তালিকাতে একেবারে উপরের দিকে নাম Google Pay-র। এবার গ্রাহকদের ভবিষ্যৎ সঞ্চয়েরও পথও খুলে দিল G-Pay।

3/6

E-walletএর মাধ্যমেই Fixed Deposit খুলতে পারবেন গ্রাহকরা

Customers can open Fixed Deposit through e-wallet

 মার্কিন সংস্থা সম্প্রতি এক ফিনটেক স্টাটআপ সেতু নামের অ্য়াপের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে যাতে এই E-walletএর  মাধ্যমেই  Fixed Deposit  খুলতে পারবেন গ্রাহকরা।    

4/6

প্রথমে ১ বছরের জন্য Fixed Deposit করা যাবে

First Fixed Deposit can be made for 1 year

জানা গিয়েছে, প্রথমে বিষয়টি ছোট করেই ভাবা হয়েছে, ১ বছরের জন্য Fixed Deposit করা যাবে। এই কারণেই ছোট ফিনান্স ব্যাংকের সঙ্গে চুক্তিবদ্ধ হতে চলেছে গুগল। ফিক্সড ডিপোজিট বা স্থায়ী আমানতে সর্বোচ্চ ইন্টারেস্ট রেট বর্তমানে ৬.৩৫%। কত টাকা কত সময়ের জন্য রাখছেন, তার উপরেই নির্ভর করছে, Fixed Depositএর মেয়াদ শেষ হলে অতিরিক্ত কত অর্থ পাওয়া যাবে।

5/6

সুবিধা মতো টাকা ফিক্সড ডিপোজিট হিসেবে রেখে দেওয়া যাবে

Money can be kept as a fixed deposit as per convenience

প্রথমে ফোনে গুগল পে অ্যাপটি থাকতে হবে। আধার কার্ড-সহ প্রয়োজনীয় তথ্য  দিয়ে সাইন আপ করে দিতে হবে। verification এর জন্য  ফোনে OTP আসবে। সেটি বসানোর পরই নিজের সুবিধা মতো টাকা ফিক্সড ডিপোজিট হিসেবে রেখে দেওয়া যাবে।  বছর শেষে অতিরিক্ত টাকা হাতে পাওয়া যাবে। ভবিষ্যতের জন্য সঞ্চয়ও হল, যাঁদের সময় নেই  তাঁদের ব্যাংকে দৌড়াদৌড়ি কিংবা ব্যাংকিং অ্যাপ ঘাঁটাঘাঁটিরও প্রয়োজন হল না।

6/6

ইতিমধ্যেই এই পরিষেবার টেস্টিং ভার্সান চালু হয়ে গিয়েছে

A testing version of this service has already been launched

 ইতিমধ্যেই এই পরিষেবার টেস্টিং ভার্সান চালু হয়ে গিয়েছে। ৭-২৯ দিন, ৩০-৪৫ দিন, ৪৬-৯০ দিন, ৯০-১৮০ দিন, ১৮১-৩৬৪ দিন এবং ৩৬৫ দিন- এর মধ্যে যে কোনও একটি অপশন বেছে নেওয়া যাবে  টাকা জমানোর জন্য। ইন্টারেস্ট রেট শুরু ৩.৫০ শতাংশ থেকে। সাধারণের জন্য কবে থেকে চালু হবে এই পরিষেবা? সে বিষয়ে সরকারিভাবে এখনও কিছু না জানালেও সব ঠিকঠাক থাকলে শীঘ্রই এই সুবিধা পেতে চলেছে গ্রাহকরা, এমনটাই জানা গিয়েছে।