প্রথম দুই সেট পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক! US Open চ্যাম্পিয়ন ডমিনিক থিম

Sep 14, 2020, 12:01 PM IST
1/5

ইউএস ওপেন-এর নতুন রাজা ডমিনিক থিম। ফ্লাশিং মিডোয় পুরুষদের সিঙ্গলসে জার্মানির আলেকজান্ডার জভরেভের কাছে প্রথম দুই সেট পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক অস্ট্রিয়ার টেনিস তারকার। জিতে নিলেন কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম।  ইউএস ওপেন চ্যাম্পিয়ন ডমিনিক থিম। প্রথম অস্ট্রিয়ান টেনিস তারকা হিসেবে ইউএস ওপেন জিতলেন থিম।

2/5

এর আগে তিন বার গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেও খেতাব জেতা হয়নি অস্ট্রিয়ান টেনিস তারকার। ফরাসি ওপেনে দু বার রাফায়েল নাদাল আর অস্ট্রেলিয়ান ওপেনে নোভাক জোকোভিচের কাছে হারতে হয়েছিল। এবার ইউএস ওপেনে অংশ নেননি নাদাল। অন্যদিকে আচরণবিধি লঙ্ঘন করায় টুর্নামেন্টের মাঝপথেই বিদায় নিতে হয়েছে জোকোভিচকেও। নাদাল-জোকোভিচ না থাকায় চ্যাম্পিয়ন হওয়ার সুবর্ণ সুযোগ ছিল থিমের কাছে। আর সেটাই কাজে লাগিয়ে কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম জিতলেন ডমিনিক থিম।  

3/5

প্রথম দুটো সেট জভরেভের কাছে ২-৬, ৪-৬ গেমে হেরে গেলেও দুরন্ত কামব্যাক করেন থিম। তৃতীয় এবং চতুর্থ সেট জিতে নেন ৬-৪, ৬-৩ গেমে। আর পঞ্চম সেটে টাইব্রেকারে ৭-৬ গেমে হারিয়ে ইউএস ওপেন জিতলেন থিম।

4/5

দীর্ঘ অপেক্ষার পর স্বপ্ন পূরণ। আর তাই পাঁচ সেটের ফাইনাল জিতে কোর্টে হাত-পা ছড়িয়ে শুয়ে পড়েন ২৩ বছর বয়সী অস্ট্রিয়ান টেনিস তারকা ডিমিনিক থিম।

5/5

ইউএস ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর থিম বলেন," আমি জীবনের একটা বড় লক্ষ্য অর্জন করেছি। আমার অনেক অনেক বছরের স্বপ্নপূরণ হয়েছে। চারটি গ্র্যান্ড স্লামের একটি জেতার জন্য আমি আমার পুরো জীবনকে উৎসর্গ করেছিলাম।"